ফের রেকর্ড রাজ্যের! ২৪ ঘণ্টায় ১৩০ জন করোনা পজিটিভ, মৃত আরও ৯: বুলেটিন

রাজেন রায় কলকাতা, ৮ মে: রাজ্যে করোনা টেস্টের সংখ্যা যত বাড়ছে, ততই যেন করোনা পরিস্থিতির অবনতির করুণ চিত্র ফুটে উঠছে। কোন পদ্ধতিতে পরিস্থিতি সামাল দেবেন, তা ভাবতে মাথার চুল ছেঁড়ার উপক্রম স্বাস্থ্য কর্তাদের। ফের সংক্রমণ নতুন রেকর্ড হল রাজ্যে।

শুক্রবার প্রকাশিত বুলেটিন সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্ত চিহ্নিত হয়েছে ১৩০ জনের, যা এ পর্যন্ত সর্বাধিক। মৃত্যু হয়েছে আরও ৯ জনের। অন্যদিকে সুস্থ হয়েছেন আরও ২৭ জন। নতুন ১৩০ জনের করোনা চিহ্নিত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১৬৭৮। শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৯ জন। ফলে রাজ্যে মোট করোনায় মৃত্যু দাঁড়াল ৮৮ জন। অন্যদিকে, করোনা শরীরে থাকাকালীন আরও ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে মোট মৃত্যু ১৬০ জনের। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩২৩ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১১৯৫ জন।

বুলেটিনে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩০১৫ জনের। সব মিলিয়ে রাজ্যের ১৭ টি মোট করোনা টেস্টের সংখ্যা ৩৫৭৬৭। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৪৯৬৪ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৫৭৬ জন।

এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্য বিশ্লেষণে দেখা গেছে, কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৪৬ জন। একদিনে ৬৩ জনের সংক্রমণ বেড়েছে কলকাতায়। আর কলকাতাতেই মৃত্যু হয়েছে আরও ৮ জনের। তারপরেই হাওড়ায় সংক্রমিত ৩৬২ জন, অর্থাৎ নতুন সংক্রমণ ৩৮ জনের। হাওড়ায় মারা গিয়েছেন ১ জন। আর তারপরে উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ২৩২ জনের, নতুন সংক্রমণ ১২ জনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here