লক্ষ টেস্ট পেরিয়ে ২৫০ মৃত্যু ছুঁল রাজ্য, নতুন ১৩৬ জন করোনা পজিটিভ, সুস্থ ৬৮

রাজেন রায়, কলকাতা, ১৯ মে: রাজ্যে দু’মাসে ১ লক্ষ করোনা টেস্ট সম্পূর্ণ হল। আর ফের ২৪ ঘন্টায় রাজ্যে ১৩৬ জন করোনা পজিটিভ হওয়ায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯৬১ জন। আরও ৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ১৭৮ জনের। অন্যদিকে, করোনা শরীরে থাকাকালীন আরও ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে এতদিনে করোনা মহামারিতে মোট ২৫০ জনের মৃত্যু হল রাজ্যে। তার মধ্যে কলকাতাতেই মৃত্যু হয়েছে ১৬৯ জনের।

একই সঙ্গে ২৪ ঘন্টায় আরও ৬৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ ১০৭৪ জন। সুস্থ হওয়ার হার ৩৬.২৮ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৬৩৭ জন, অর্থাৎ এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৬২ জন। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে এমনটাই জানানো হয়েছে।

বুলেটিনে আরও জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৮৭১২ জনের। সব মিলিয়ে রাজ্যের ২২টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ১০২২৮২ জনের। এদিনই যাদবপুরের কেপিসি হাসপাতালকে নতুন করোনা হাসপাতাল হিসাবে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাই নতুন হিসেবে রাজ্যের ৬৯টি করোনা হাসপাতাল, ১৬টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ১৬.৭৩ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১২৪৮২ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৬৯৫২ জন।

এছাড়া এদিনের বুলেটিনে জানানো হয়েছে, কলকাতায় ৬০ আক্রান্তের সংখ্যা বেড়ে মোট সংক্রমণ ১৪৩৩ জনের। আর কলকাতাতেই মৃত্যু হয়েছে এদিনের নতুন ৪ জনের। তাই কলকাতাতেই এদিন পর্যন্ত মোট মৃত্যু ১৬৯ জনের। তারপরেই হাওড়ায় ২৬ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৬২৫ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ১৫ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৩৯৬ জনের। হুগলিতে তিনজনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১৫৩ হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে একজনের। এছাড়াও দক্ষিণ ২৪ পরগনায় ৫ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১০২ হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে একজনের। সংক্রমণ বেড়েছে দার্জিলিং, উত্তর দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং ভিন রাজ্যের বাসিন্দাদের ক্ষেত্রেও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here