২৪ ঘণ্টায় ১৪৮ জন করোনা পজিটিভ, মৃত আরও ৬, সুস্থ ৪৭: বুলেটিন

রাজেন রায়, কলকাতা, ১৮ মে: বেশ কয়েকদিন নিশ্চিন্তে থাকার পর ফের বেশি পরিমাণে সংক্রমণের হদিশ মিলল রাজ্যে। নিয়ম মেনে প্রতিদিনের মত বাড়ল না সুস্থতার হারও। সোমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, ফের ২৪ ঘন্টায় রাজ্যে ১৪৮ জন করোনা পজিটিভ হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮২৫ জন। আরও ৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ১৭২ জনের। অন্যদিকে, করোনা শরীরে থাকাকালীন আরও ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে মোট মৃত্যু ২৪৪ জনের। একই সঙ্গে ২৪ ঘন্টায় আরও ৬৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ ১০০৬ জন। সুস্থ হওয়ার হার ৩৫.৬১ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৫৭৫ জন, অর্থাৎ এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৯৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭৬১৪ জনের। সব মিলিয়ে রাজ্যের ২৩টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৯৩৫৭০ জনের। রাজ্যের ৬৮টি করোনা হাসপাতাল, ১৬টি সরকারি এবং ৫২টি বেসরকারি হাসপাতালে মোট ৮৫৭০টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ১৬.৫১ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১১৫৭১ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৭২৩৫ জন।

এছাড়া এদিনের বুলেটিনে জানানো হয়েছে, কলকাতায় ৬১ আক্রান্তের সংখ্যা বেড়ে মোট সংক্রমণ ১৩১১ জনের। আর কলকাতাতেই মৃত্যু হয়েছে এদিনের নতুন ৫ জনের। তাই কলকাতাতেই এদিন পর্যন্ত মোট মৃত্যু ১৬৫ জনের। তারপরেই হাওড়ায় ২৮ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৫৯৯ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ২৬ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৩৮১ জনের। দক্ষিণ ২৪ পরগনায় ১০ জনের সংক্রমণ বেড়ে মোট সংখ্যা ৯৭ জন। এই জেলায় মৃত্যু হয়েছে একজনের। এছাড়াও সংক্রমণ বেড়েছে উত্তরদিনাজপুর, মালদা, নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতেও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here