এক দিনে পুরুলিয়া শহরে কোভিড-১৯ পজিটিভ ১৬

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৬ জুলাই: একদিনে পুরুলিয়া শহরে কোভিড-১৯ পজিটিভ ১৬, মোট সংখ্যা গিয়ে দাঁড়াল ২৬।

বিয়ে বাড়ির অনুষ্ঠান থেকেই যে পুরুলিয়া শহরে আক্রান্তের সংখ্যা বাড়ছে, এটা আজকের চিত্র আরও প্রতিষ্ঠিত করল বলে মনে করছেন পুরুলিয়া শহরবাসী। পুরুলিয়া শহরে একটি বিলাস বহুল হোটেলে মেগা বিয়ে বাড়ির অনুষ্ঠান হয়। ওই বিয়ে বাড়ির অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত এবং বিভিন্ন কাজে যুক্ত ব্যক্তিরা আক্রান্ত হচ্ছেন। আগে ওই বিয়ে বাড়ির অনুষ্ঠানে উপস্থিত বেশ কয়েকজনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট আসে।  পুরুলিয়া শহরে এদিন যে কজনের পজেটিভ রিপোর্ট আসে তার মধ্যে সিংহ ভাগই ওই বিয়ের অনুষ্ঠানে ছিলেন

জেলাতেও বেড়েই চলেছে কোভিড-১৯’এ আক্রান্তের সংখ্যা। জেলায় আজ নতুন করে রিপোর্ট পজিটিভ আসে। জেলায় কনটেইনমেন্ট জোন হল ৪৬টি। এদিনের জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী সব মিলিয়ে এখন পুরুলিয়ায় আক্রান্তের সংখ্যা ১৮৫ জন। এঁদের মধ্যে ৭০ জন একটিভ। বাকি ১১৪ জন করোনা মুক্ত হয়ে গেছেন এবং এক জন মারা যান। এদিন ৪৭৭ জনের নতুন করে লালারসের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়।

সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথায় রেখে পুরুলিয়া শহরে সোমবার বিকেল চারটা থেকে বৃহস্পতিবার রাত বারোটা পর্যন্ত টানা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। জনসাধারণকে অবগত করতে জেলা প্রশাসন ও স্থানীয় পুলিশ থানার উদ্যোগে এদিন প্রচার চালানো হয়। প্রশাসনের বিধি নিষেধ মানার পরামর্শ দেওয়া হয় মাইকের মাধ্যমে প্রচার করে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here