রেকর্ড ৫৪২ সংক্রমণে ১৬ হাজার পার রাজ্যের! সুস্থ ৩৪৫, মৃত ১০

রাজেন রায়, কলকাতা, ২৬ জুন: ফের রাজ্যে করোনা সংক্রমণে সমস্ত রেকর্ড ভেঙে সর্বকালীন রেকর্ড রাজ্যের। ফের ২৪ ঘন্টায় ৫৪২ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬১৯০ জনে। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬১৬ জনের। এদিকে আরও ৩৪৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১০৫৩৫ জন।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ৮৬ জন, উত্তর ২৪ পরগনায় ৩৬ জন এবং হাওড়ায় ৩৪ জন সুস্থ হওয়ার জেরে সুস্থতার হার কমে দাঁড়াল ৬৫.০৭ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫০৩৯ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৮৭ জনের।

শুক্রবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫০টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৪৪৮৭৯৫ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৫৩৭ জনের। রাজ্যের ৭৮টি করোনা হাসপাতাল, ২৫টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতালে মোট ১০৪৫৮টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ২২.৬৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৭৩৩০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৩৮৯৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯০৭৭১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২১৪৫৯৬ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৪৬৮১টি কোয়ারেন্টাইন সেন্টারে ৩০২৪৮ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৩০৫৭৩ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ৪৬৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১২৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৫২৬১ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৩ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৩৫৪ জনের। এছাড়া এদিন হাওড়ায় ৪ জন আর হুগলি, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিংয়ে ১ জন করে করোনা রোগীর মৃত্যু হওয়ায় আরও ৭ জন রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ১১০ জনের, উত্তর ২৪ পরগনায় ৯৯ জনের, দক্ষিণ ২৪ পরগনায় ৫২ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহার, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের বীরভূম, পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here