বাংলাদেশে আটকে থাকা ১৬৯ জন বিশেষ বিমানে ফিরলেন কলকাতা বিমানবন্দরে

রাজেন রায়, কলকাতা, ১৮ মে: লকডাউনে ৬০ দিন পর এই প্রথম কলকাতায় নামল যাত্রীবাহী বিমান। বিশেষ ব্যবস্থাপনার মাধ্যমে ফিরিয়ে আনা হল দু’মাস ধরে বাংলাদেশে আটকে থাকা ১৬৯ জন এরাজ্যে বাসিন্দাকে।
‘বন্দে ভারত মিশনে’ দ্বিতীয় পর্যায়ে প্রবাসীদের ফেরাতে প্রথম বিমান অবতরণ করল কলকাতায়।

সোমবার দুপুর ১টা নাগাদ ১৬৯ জন যাত্রী নিয়ে কলকাতা বিমানবন্দরে পৌঁছয় এয়ার ইন্ডিয়ার বিমান। বিমানবন্দরে পৌঁছনোর পর, তাঁদের শারীরিক পরীক্ষা করে নির্ধারিত ৩০টি বাসে তুলে দেওয়া হয়। নির্দেশ দেওয়া হয়েছে, যেখানে যাঁরা ফিরছেন, তাঁদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এদিন বিমানবন্দরে নামার পর সমস্ত রকম শারীরিক পরীক্ষা করে তবেই তাদের বাসে তোলা হয়।

প্রসঙ্গত, এ রাজ্যে আটকে পড়া ৩৩ জন বাংলাদেশিকে ওই বিমানেই সকালে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল। তবে এরাজ্যে ফেরা যাত্রীদের প্রতি পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ ছিল, বিদেশ থেকে যাঁরা ফিরবেন, তাঁরা যদি সরকারি কোয়রেন্টাইনে থাকতে চান, সেখানে নিখরচায় ব্যবস্থা করা হবে। এ ছাড়াও তাঁরা যদি হোটেলে নিজের খরচায় থাকতে চান, সেই বন্দোবস্তও রয়েছে। যে সব হোটেলে থাকার ব্যবস্থা রয়েছে, যাত্রীদের কাছে তার একটি তালিকা তুলে দেওয়া হয়েছে। তবে বেশির ভাগই সরকারি কোয়রেন্টাইনে থাকতে রাজি হয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here