হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে শুয়ে পড়েছিলেন রেললাইনেই পিষে দিয়ে গেল মালগাড়ি, মৃত্যু ১৭ পরিযায়ী শ্রমিকের

আমাদের ভারত, ৮ মে :লক ডাউনের কারণে এমনিতেই বিপর্যস্ত ওদের জীবন। কাজ নেই। হাতে দুটো পয়সা নেই। পেটের খিদে চরমে উঠেছে। বাড়ি ফেরা ছাড়া কোনো উপায় নেই। কিন্তু ফিরতে গেলে তো হাঁটতে হবে। ক্ষুধার্ত পেটে হাঁটতে হাঁটতে বাড়ি ফিরছিল ওরা। দীর্ঘ ৪৫ কিলোমিটার পথ হেঁটে ক্ষুধার্ত শরীর ক্লান্ত হয়ে পড়েছিল। তাই রেল লাইনের উপরেই ঘুমিয়ে পড়েছিল ওরা। কিন্তু ঘুম থেকে আর ওঠা হলো না। ভোরের আবছা আলোয় মালগাড়ি পিষে দিয়ে গেল। হ্যাঁ করোনার এই সংকটের মধ্যে শুক্রবার ভোরে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা ঘটলো মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে।

রেললাইনের উপর ঘুমিয়ে থাকা পরিযায়ী শ্রমিকদের শরীরের উপর দিয়ে চলে গেল মালগাড়ি। ঘটনায় মৃত্যু হয়েছে ১৭ জন পরিযায়ী শ্রমিকের। মৃতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে বলে জানা গেছে।

মালগাড়ির চালক খেয়াল করেননি রেল লাইনের উপরে শ্রমিকরা শুয়েছিলেন। যতক্ষণে মাল গাড়িচালকের সেটা চোখে পড়ে ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। বাদনাপুর আর কার্মাদ স্টেশনের মাঝে দুর্ঘটনাটি ঘটে। ঘটনায় গুরুতর আহতরা হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে পরিযায়ী শ্রমিকরা মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশে বাড়ি ফিরছিলেন। রাস্তায় ক্লান্ত হয়ে ঔরঙ্গাবাদ এর কার্মাদ থানা এলাকায় রেললাইনে ঘুমিয়ে পড়েন। আর সেখানেই ভোর রাতে সেখানে ঔরঙ্গাবাদ ও জালনার মধ্যে একটি মালগাড়ি পিষে দিয়ে চলে যায় তাদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here