রাজ্যে ২৪ ঘন্টায় রেকর্ড আক্রান্ত ১৮৯৪, মৃত্যু ২৬, সুস্থ ৮৩৮

রাজেন রায়, কলকাতা, ১৭ জুলাই: রাজ্যে লাগামহীন গতিতে বাড়ছে সংক্রমণ। ফের ভাঙল রাজ্যে সংক্রমণের রেকর্ড। এ দিনের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ মিলেছে ১৮৯৪ জনের। যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৫৬৩ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংক্রমণ ৪৪৩ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ২৬ জনের, যার মধ্যে ১২জন কলকাতার, ৭ জন উত্তর ২৪ পরগনার। সুস্থ হয়েছেন ৮৩৮ জন।

২৪ ঘন্টায় ১৮৯৪ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮০১১ জনে। আরও ২৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১০৪৯ জনের। এদিকে ২৪ ঘন্টায় আরও ৮৩৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২২২৫৩ জন।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ২৯১ জন, উত্তর ২৪ পরগনায় ১৭৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৯২ জন, হাওড়ায় ৯০ জন সুস্থ হয়েছেন। কিন্তু বিপুল সংক্রমণের জেরে সুস্থতার হার অনেকটা কমে দাঁড়িয়েছে ৫৮.৫৪ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৪৭০৯ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে রেকর্ড সংখ্যক ১০৩০ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৪টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৬৭৬৩৪৮ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১৩২৪০ জনের। রাজ্যের ৮১টি করোনা হাসপাতাল, ২৭টি সরকারি এবং ৫৪টি বেসরকারি হাসপাতালে মোট ১১০২৭টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৩৯৫টি। তার ৩৪.৭৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৮৩৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০২৮৪৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৭৪১০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৪২১৪০ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৪০টি কোয়ারেন্টাইন সেন্টারে ২৩০ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৭৬০৪৪ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ৪৯৭ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন রেকর্ড সংখ্যক ৫৬৩ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১২০৩৪ জনের। এদিন কলকাতায় আরও ১২ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৫৪৯ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও রেকর্ড ৪৪৩ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ৭৪৭৮ জন। এখানেও এদিন আরও ৭ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২০০ জন। এছাড়া হাওড়াতে ৩ জন, দক্ষিণ দিনাজপুর, নদিয়া, পূর্ব মেদিনীপুর এবং হুগলিতে ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ১৮২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬০ জন, দক্ষিণ দিনাজপুরে ৮৯ জন, মালদায় ৮৮ জন, হুগলিতে ৮৩ জন, দার্জিলিংয়ে ৭৪ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন উত্তরবঙ্গের কালিম্পং এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here