পুরুলিয়ার ঝালদায় বাসের চাকা ফেটে মৃত ১, আহত ১৬

49

সাথী প্রামানিক, পুরুলিয়া, ৩১ জানুয়ারি: বাসের চাকা ফেটে উল্টে গিয়ে মৃত্যু হল এক যাত্রীর। আহত হলেন কম বেশি ১৬ জন। আজ সকালে ঘটনাটি ঘটে পুরুলিয়ার ঝালদা থানার জারগো গ্রামের কাছে। মৃত ব্যক্তির নাম গনেশ রায় (৩০)। বাড়ি বাঘমুন্ডি থানার কালিমাটি গ্রামে। বাসটি বাঘমুন্ডি থানার সারিডি গ্রাম থেকে ঝালদার দিকে যাওয়ার সময় আচমকা সামনের চাকা ফেটে যায়। দ্রুত গতিতে থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের মাঠে উল্টে যায় বাসটি। বাসের ভিতর তলায় বেশ কয়জন যাত্রী চাপা পড়ে যান। পথচারী ও স্থানীয় বাসিন্দারা তৎপরতার সঙ্গে উদ্ধার কাজে নেমে পড়েন। ছুটে আসেন সিভিক ভলান্টিয়াররা। সবাই মিলে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। বাসে চাপা পড়ে মারা যান এক যাত্রী।

জার্গোর গ্রামবাসী ফুলচাঁদ মাহাতো বলেন, অল্পের জন্য বেঁচে গেলেন বাকি যাত্রীরা। আর ১০ ফুট আগে এই দুর্ঘটনা ঘটলে বাসটি পড়ে যেত গভীর পুকুরে। ফলে স্বাভাবিক ভাবেই হতাহতের সংখ্যা বাড়তো। অনেক যাত্রীরই আজ আর বাড়ি ফেরা হতো না।

এদিকে দুর্ঘটনা ঘটার পরেই বাসের চালক পালিয়ে যায় বলে পুলিশ জানায়। এই দুর্ঘটনার পর ফের বাসের তার টিউব অন্যান্য অংশ ঠিক রয়েছে কি না তা নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, টায়ার মেরামত করে বহু বাস বিভিন্ন রুটে চলছে। এর নজরদারি করে না প্রশাসন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here