পাকিস্তানের তৈরি আড়াই কেজির বোমা পাওয়া গেল পাঞ্জাব পুলিশের গাড়ির তলায়

আমাদের ভারত, ১৭ আগস্ট: ৭৫ তম স্বাধীনতা দিবস পেরিয়েছে মাত্র ২৪ ঘন্টা হয়েছে। তার মধ্যেই পাঞ্জাব পুলিশের গাড়ি তলা থেকে উদ্ধার হয়েছে আইইডি। আড়াই কেজির ওজনের বোমা রাখা ছিল গাড়ির নিচে বলে পুলিশ সূত্রে খবর। বোমাটি পাকিস্তানে তৈরি হয়েছে বলে অনুমান। ঘটনায় এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

জানা গেছে, অমৃতসরে পাঞ্জাব পুলিশের সাব-ইন্সপেক্টর দিলবাগ সিংয়ের গাড়িটি শহরের অভিজাত একটি এলাকায় দাঁড়িয়েছিল। আর সেই সময় গাড়ির তলায় লুকানো ছিল আড়াই কেজি ওজনের ইম্প্রভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস। পাঞ্জাব পুলিশের ডিজিপি আরএন ঢোকে বলেছেন, গত মে’তে তরণ তরাণে একই রকম ভাবে একটি আইডি উদ্ধার হয়েছিল। সেটিও পাকিস্তান থেকে আনা হয়েছিল। এই ঘটনায় জঙ্গি সূত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ২৪ ঘন্টার মধ্যে এই বিষয়ে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে আশা রয়েছে।

গত ৯ মে তরণ তরাণ জেলা থেকে জঙ্গি কার্যকলাপ চালানোর অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাদের কাছ থেকে আড়াই কেজি ওজনের একটি আইডি উদ্ধার হয়। তাতে টাইম মাল্টিমিটার ব্যাটারি লাগানো ছিল। পুলিশের দাবি, ধৃতরা জেরায় স্বীকার করেন তারা অর্থের বিনিময়ে সীমান্তের ওপার থেকে বিভিন্ন জিনিস নিয়ে আসতেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here