গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে রাজ্যে , পরিস্থিতি মোকাবিলায় সপ্তাহে ২ দিন করে লকডাউন রাজ্যজুড়ে

আমাদের ভারত, ২০ জুলাই: আবার লকডাউন! তবে এবার একটানা নয়। সপ্তাহে দুদিন করে লকডাউন থাকবে। গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে রাজ্যে। সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি মোকাবিলায় চলতি সপ্তাহে রাজ্যজুড়ে দু’দিনের লকডাউনের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন আলাপন বন্দ্যোপাধ্যায়। রাজ্যবাসীকে আরো বেশি করে সর্তকতা অবলম্বনের কথা জানিয়েছেন তিনি।

করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে বাংলায়। পরিস্থিতি ক্রমশ বিপদজনক চেহারা নিচ্ছে। হাজার হাজার মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। এই পরিস্থিতিতে রাজ্যে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে বলে মনে করছে রাজ্য সরকার। সেই কারণে আরো বেশি করে তৎপরতা নেওয়া হচ্ছে বলে জানালেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

তাই পরিস্থিতি মোকাবিলায় আবারও লকডাউনের পথেই হাঁটতে চলেছে রাজ্য। তবে এবার আর একটানা নয়। আপাতত সপ্তাহে দুদিন করে রাজ্যজুড়ে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি সপ্তাহের বৃহস্পতিবার ও শনিবার রাজ্যজুড়ে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে।

সোমবার আবার বৈঠক করবে রাজ্য সরকার। সেই বৈঠকে করোনা পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তবে আগামী সপ্তাহে বুধবার গোটা রাজ্যে লকডাউন হবে বলে জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্র সচিব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here