ভার্চুয়ালি সেলিব্রেট হবে ২য় মোদী সরকারের প্রথম বর্ষপূর্তি, অনলাইনে হবে ৭৫০ টি র‍্যালি ও ১০০০ কনফারেন্স

আমাদের ভারত, ২৬ মে:দ্বিতীয় মোদী সরকারের এক বছরের মেয়াদ পূর্ণ হতে চলেছে। মাত্র হাত গোনা কটা দিন বাকি। কিন্তু করোনা মহামারির মধ্যে জমায়েত করে সরকারের বর্ষপূর্তি সেলিব্রেট করার উপায় নেই। তাই অনলাইনেই দ্বিতীয় মোদী সরকারের প্রথম বর্ষপূর্তির এলাহি আয়োজন করেছে বিজেপি।

দলের দাবি প্রথম এক বছরে দ্বিতীয় বারের মোদীর নেতৃত্বাধীন সরকার যে কাজ এক বছরে করেছে তা ঐতিহাসিক। তাই সরকারের সাফল্যের কথা অনলাইন প্লাটফর্মের মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে চাইছে বিজেপি।

গত বছর ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদী। ক্ষমতায় আসার পরেই বড় বড় সিদ্ধান্ত নিয়েছে বিজেপি সরকার। একদিকে সেইসমস্ত সিদ্ধান্ত যেমন ঐতিহাসিক তেমন বিতর্কিত ও ছিল। তিন তালাক বিলোপ করতে আইন, কাশ্মীরে ৩৭০ ধারা রদ, শরনার্থীদের নাগরিকত্ব সংশোধনী আইন পাস, লাদাখকে কেন্দ্র শাসিত রাজ্য ঘোষণা সর্বোপরি অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পথ‌ প্রশস্ত করা। সবমিলিয়ে যথেষ্ট ঘটনাবহুল দ্বিতীয় মোদী সরকারের প্রথম বছর। তাই এবার সরকারের সেই সাফল্যের কথাই মানুষের কাছে তুলে ধরতে বেশ কয়েকটিতে পরিকল্পনা নিয়েছে পদ্ম শিবির। তবে সবটাই হবে ভার্চুয়ালি।

তবে এই সবকিছুকে ছাপিয়ে করোনা মোকাবিলায় মোদী সরকারের গৃহীত সিদ্ধান্ত ও বিরাট অঙ্কের অর্থনৈতিক প্যাকেজ ঘোষণাকেও প্রচারের অন্যতম ইস্যু করা হবে।

দলের সাধারণ সম্পাদক অরুণ সিং ইতিমধ্যেই দলের রাজ্য নেতৃত্ব, শীর্ষ নেতাদের চিঠি দিয়ে গৃহীত যাবতীয় পরিকল্পনা জানিয়েছেন।

আগামী 30 শে মে প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ৭৫০ টি র‍্যালি করবে বিজেপি। তবে সবটাই হবে ভার্চুয়াল। রাজ্য নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে এই জনসভা গুলিতে কমপক্ষে ৭৫০ জন মানুষকে হাজির করতে হবে। প্রতিটি বড় রাজ্যের দুটি এবং ছোট রাজ্যগুলিতে একটি করে ভার্চুয়াল জনসভার আয়োজন করা হবে। বাকিগুলো করবে কেন্দ্রীয় নেতৃত্ব। সারা দেশ জুড়ে ১ হাজার ভার্চুয়াল কনফারেন্স হবে। সেগুলিও হবে অনলাইনে‌।

এছাড়া ১০ কোটি পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে লেখা চিঠি। এই চিঠির মূল বার্তা আত্মনির্ভর ভারত গঠন। একইসঙ্গে প্রধানমন্ত্রীর দেওয়া করোনা মোকাবিলায় বিভিন্ন পরামর্শ থাকবে চিঠিতে। এছাড়াও বর্ষপূর্তি উপলক্ষে মন্ডল স্তরে মাস্ক, স্যানিটাইজার বিলি করার নির্দেশ দেওয়া হয়েছে দলীয় কর্মীদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here