বাংলাদেশের ছায়া ভারতেও! মা দুর্গার মূর্তি ভাঙ্গার অভিযোগে ২ বোরখা পরিহিত মহিলা গ্রেফতার হায়দ্রাবাদে

আমাদের ভারত, ২৭ সেপ্টেম্বর: বাংলাদেশের ছায়া এবার ভারতেও। তেলেঙ্গানার রাজধানী হায়দ্রাবাদে মা দুর্গার মূর্তি ভাঙ্গার অভিযোগে দুই বোরখা পরিহিত মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার হায়দ্রাবাদের খয়রাতাবাদ এলাকায় একটি প্যান্ডেলে মা দুর্গার মূর্তি ভাঙ্গার চেষ্টা করে দুই মহিলা। দুজনেই বোরখা পরা ছিল। দুজনের বয়স আনুমানিক ২২-২৫ এর মধ্যে হবে। বোরখা পরে মণ্ডপে গিয়ে তারা এই কাজ করেন বলে জানা গেছে।

একইসঙ্গে জানা গেছে, হায়দ্রাবাদে দেবী দুর্গার মূর্তি ভাঙ্গার আগে এই দুই মহিলাকে দেখা গেছে মাদার মেরি মূর্তি ভাঙ্গচুর করতে। মা দুর্গা প্যান্ডেলে ঢোকার আগে কয়েক ঘন্টা আগে এই ঘটনাটা ঘটেছে বলে জানা গেছে। এই দুই মহিলার সঙ্গে পিএফআইএ’র কোনো যোগ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।
ধৃত দুই মহিলা পুলিশের জিজ্ঞাসাবাদে কোনো রকম সহযোগিতা করেনি বলে জানা গেছে। তবে পুলিশের অনুমান এরা দুজনে সম্পর্কে বোন।

পুলিশ জানিয়েছে, এই দুই মহিলার কাছে বেশ কিছু জিনিসের সাথে একটি ছুরি উদ্ধার হয়েছে। এছাড়াও সাঁড়াশির মতো একটি ধারালো জিনিসও পাওয়া গেছে। পুলিশকে তারা তাদের পরিচয় এবং কোথা থেকে তারা এসেছেন তা জানাননি।

পুলিশ সূত্রে খবর, দুই মহিলা প্রথমে একটি চার্চে যান এবং সেখানে গিয়ে মাদার মেরির মূর্তি ভাঙ্গচুর করেন। এরপর তারা দুর্গা পুজোর প্যান্ডেলে আসেন। ওই প্যান্ডেলটি চার্চ থেকে কয়েক মিটার দূরত্বে ছিল। যেখানে ইতিমধ্যেই নবরাত্রি শুরু হয়ে গিয়েছিল। এরই মধ্যে তারা মা দুর্গার মূর্তি ভাঙ্গচুরের চেষ্টা চালায়। সেই সময় স্থানীয় কিছু মানুষ এবং প্যান্ডেলের অধিকর্তারা তাকে ধরে ফেলে। ওই মহিলারাও স্থানীয় মানুষকে আঘাত করার চেষ্টা করেছে।

এই ঘটনার প্রতিবাদে থানার বাইরে বিক্ষোভ প্রদর্শন করে বিশ্ব হিন্দু পরিষদ। অভিযুক্তদের উপযুক্ত সাজার দাবিতে সোচ্চার হয়েছে তারা।

1 টি মন্তব্য

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here