আজমীঢ় শরিফ থেকে ২০ জন পরিয়ায়ী শ্রমিক ফিরল বাগদায়

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৫ মে: আজমীঢ় শরিফ থেকে ২০ পরিয়ায়ী শ্রমিক ফিরল উত্তর ২৪ পরগনার বাগদায়। তিনটে নাগাদ চার মহিলা সহ ২০ জন একটি বিশেষ বাসে করে আসে। বাগদা বাজারে পুলিশি নিরাপত্তা দিয়ে তাদের নামানো হয় বাস থেকে। এছাড়া পুলিশ ও স্বাস্থ্য দফতরের থেকে তাদের নির্দেশ দেওয়া হয় ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাজস্থানের আজমীঢ় শরিফ থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজ্যে পৌঁছল বিশেষ ট্রেন। মঙ্গলবার ১০টা ৪০ মিনিট নাগাদ ডানকুনি স্টেশনে ঢোকে ওই ট্রেনটি। তারপর মেডিক্যাল ক্যাম্পে পরিয়ায়ী শ্রমিকদের শারীরিক পরীক্ষা করা হয়। আগে থেকেই রাজ্য পরিবহণ দফতর তাদের বাড়ি পৌঁছে দেওয়া জন্য বাসের ব্যবস্থা করেছিল। মেডিক্যাল টেস্টে উত্তীর্ণ হলে তাদের বাসে করে নিকটবর্তী এলাকায় পৌঁছে দেওয়া হচ্ছে।

ডানকুনি স্টেশনে হাজির ছিলেন মন্ত্রী মলয় ঘটক, তপন দাশগুপ্ত, রাজ্য পরিবহণ নিগমের এমডি রাজেনবীর সিংহ কাপূর, হুগলির জেলাশাসক ওয়াই রত্নাকর রাও-সহ পুলিশ এবং স্বাস্থ্য আধিকারিকেরা। ট্রেনে করে ফেরার পর এ রাজ্যের বাসিন্দাদের হুগলী, মুর্শিদাবাদ, বীরভূম, হাওড়া, কলকাতা, মালদা, নদিয়া, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, উত্তর দিনাজপুর এবং দুই মেদিনীপুরে বাসে করে তাঁদের গন্তব্যে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। এদিন প্রায় ১২০০ জন আসেন ওই বিশেষ ট্রেনে।

স্থানীয় মানুষদের বক্তব্য, বাগদা এলাকায় এখনও কোনও করোনা সংক্রামিত রোগীর কথা শোনা যায়নি। যদি এই সব পরীয়ায়ীরা প্রশাসনের কথা না শুনে বাইরে বেরিয়ে পড়ে তাহলে সংক্রামন ছড়িয়ে পরবে বাগদাতেও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here