একদিনে ২ হাজার মৃত্যু! নতুন উদ্বেগ সৃষ্টি করলো ভারতের করোনা পরিস্থিতি

আমাদের ভারত, ১৭ জুন: উদ্বেগ বাড়িয়ে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে দুই হাজারেরও বেশি মানুষের। আক্রান্ত সাড়ে ৩ লক্ষের বেশি। এর ফলে মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়ে গেছে।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য বলছে ২৪ ঘন্টায় বেশি ২ হাজার ৩ জনের মৃত্যু হয়েছে করোনায়‌। একদিনের মৃত্যুর সংখ্যার নিরীখে এটি সর্বোচ্চ। আর এর ফলে মৃতের সংখ্যা ১১ হাজারের গন্ডি পেরিয়ে গেল। এখনো পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১হাজার ৯০৩জনের।

এই ১১ হাজারের মধ্যে মহারাষ্ট্রের মৃত্যু হয়েছে ৫৫৩৭ জনের। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মুম্বাইতে মৃত্যু হয়েছে ১৫০৯ জনের।

মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে দিল্লিতেও। সেখানে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩৭ জনের। এর ফলে গুজরাতকে ছাপিয়ে গেল দিল্লি মৃতের সংখ্যার নিরীখে। দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিল্লি। দিল্লিতে মোট মৃত্যুর সংখ্যা ১৮৩৭। সেখানে গুজরাতে মৃতের সংখ্যা ১৫৩৩। তামিলনাড়ুতে মৃত্যু হয়েছে ৫২৮ জনের।

পশ্চিমবঙ্গ মৃতের সংখ্যার নিরিখে পঞ্চম স্থানে রয়েছে। এখানে এখনো পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৪৯৫। প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৯৭৪ জন নতুন করে করোনাই আক্রান্ত হয়েছেন। এরফলে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লক্ষের গন্ডি পেরিয়ে গেছে। মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৫৪ হাজার ৬৫ জন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here