রাজ্যে করোনায় মৃত বেড়ে ২২, আক্রান্ত ৫২২, সুস্থ আরও ১০: মুখ্যসচিব

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২৮ এপ্রিল: অনেকদিন পর কিছু আশার কথা শোনালেন মুখ্য সচিব। উদ্বেগ থাকলেও সংক্রমণের হার কিছুটা কমেছে বলে দাবি করলেন মুখ্যসচিব রাজীব সিনহা। আগে যেখানে ৪০-৫০ করে আক্রান্তের খবর আসছিল, সেখানে মঙ্গলবার মাত্র নতুন ২৮ জনের আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। ফলে রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২২। মৃত্যু সংখ্যাও এ দিন আরও ২ জন বাড়ার ফলে তা হয়েছে ২২ জন। তবে এ দিন আরও ১০ জন সুস্থ হওয়ায় ১১৯ জন হাসপাতাল থেকে ছাড়া পেলেন।

সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের ঘটনা ৬৬৩ জন।যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যে পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৯৭। ফলে ফারাক রয়েছে ৩৪ জনের।

মুখ্যসচিব জানান, এই সময়ের মধ্যে রাজ্যে ১,১০০-এর বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এর ফলে রাজ্যে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৩,২২৩-এ। মূলত, এই আক্রান্তের ঘটনাগুলি আসছে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগণা, হুগলি ও দক্ষিণ ২৪ পরগণা থেকে, জানান রাজীব সিনহা। পাশাপাশি, গতকালের হিসেব মতই রাজ্যে সংক্রমিত এলাকা রয়েছে। এখনও পর্যন্ত কলকাতায় ২২৭টি, উত্তর ২৪ পরগণায় ৫৭টি, হাওড়ায় ৫৬ টি ও পূর্ব মেদিনীপুর ৮টি এইরকম সংক্রমিত এলাকা রয়েছে।

এ দিন স্বাস্থ্য দফতরের বুলেটিনে আরও জানানো হয়েছে, এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৪৫৭৭৪ জন। হোম কোয়ারেন্টাইনে এখনও আছেন ১৬০৫২ জন। রাজ্যের হাসপাতালে আইসোলেশনে ভর্তি রয়েছেন ২৬৮ জন। সরকারি কোয়ারেন্টাইনে এখনও ১৮৪১৬ জন রয়েছেন এবং ১৩০২৮ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here