সুস্থতার সঙ্গে বাড়ছে মৃত্যু! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২২৯১, মৃত ৩৯, সুস্থ ১৬১৫

রাজেন রায়, কলকাতা, ২২ জুলাই: রাজ্যে সুস্থতার হার বৃদ্ধির সঙ্গে বাড়ছে মৃত্যুও। একই সঙ্গে বাড়ছে সংক্রমণও। এদিনের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ মিলেছে ২২৯১ জনের। মৃত্যু হয়েছে ৩৯ জনের, সুস্থ হয়েছেন রেকর্ড সংখ্যক ১৬১৫ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬০.১১ শতাংশে।

২৪ ঘন্টায় ২২৯১ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯৩২১ জনে। আরও ৩৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১২২১ জনের। এদিকে ২৪ ঘন্টায় আরও ১৬১৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৯৬৫০ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬১৪ জন, উত্তর ২৪ পরগনায় ৩০২ জন, হাওড়ায় ১৩১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৮৪৫০ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৬৩৭ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৬টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৭৪৩৪৬৯ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড ১৪০৪০ জনের। রাজ্যের ৮১টি করোনা হাসপাতাল, ২৭টি সরকারি এবং ৫৪টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৩৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৩৯৫টি। তার ৩৯.৫৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৪৮৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৩৯৯৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১৩২০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৫৪১৩৯ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ৮৩৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৬৯২ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংক্রমণ ৬২৪ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের, যার মধ্যে ১৫ জন কলকাতার, ১১ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ৬৯২ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৫৩৩২ জনের। এদিন কলকাতায় আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৬২৩ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৬২৪ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১০২৩০ জন। এখানেও এদিন আরও ১১ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৪৫ জন। এছাড়া হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, হাওড়ায় ২ জন আর দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২২৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯১ জন, হুগলিতে ১৩৯ জন, পূর্ব মেদিনীপুরে ৮৪ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here