বিশেষ লকডাউনে পুরুলিয়ায় গ্রেফতার ২৩৭ জন, পুজোর আড়ম্বরে বাধার অভিযোগ বিজেপির

সাথী দাস, পুরুলিয়া, ৫ আগস্ট: দীপ শিখা জ্বলল শেষ পর্যন্ত। পুজোও হল। সকাল থেকে দিনভর পুরুলিয়ায় দাপিয়ে বেড়াল পুলিশ। লকডাউন ভঙ্গকারীদের গ্রেফতার করল পুলিশ। জেলা পুলিশ সুপার এস সিলভামুরগন জানান, ‘এদিন রাত ৮টা পর্যন্ত ২৩৭ জনকে গ্রেফতার করা হয়েছে।’ পুরুলিয়া শহর সহ বিভিন্ন এলাকায় রাম ও হনুমান মন্দিরের জমায়েত রুখতেই এই বিশেষ অভিযান পুলিশের বলে মনে করছেন বিজেপি। 

এদিন সকাল থেকেই পুরুলিয়া জেলার বিভিন্ন রাম ও হনুমান মন্দিরে বিশেষ পূজা পাঠের আয়োজন করা হয়। পুজো উপলক্ষ্যে কোথাও অন্নকূট, কোথাও নাম সংকীর্তনের আয়োজন করা হয়েছিল। এইসব মন্দিরে পুলিশের বিভিন্ন আধিকারিক গিয়ে জমায়েত রুখে দেন বলে অভিযোগ। শেষ পর্যন্ত পূজা পাঠের অনুমতি মিললেও মন্দিরে বেশি সংখ্যক ভক্তদের উপস্থিত করা যায়নি।

বিজেপি জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর অভিযোগ, ‘এদিন অযোধ্যা পাহাড়ের হিল টপের রাম মন্দিরে বিশেষ পুজোয় অংশগ্রহণ করতে দলের কার্যকর্তাদের যেতে দেওয়া হয়নি। পুরুলিয়া শহরের কাছে গেঙ্গাড়া মন্দিরে পুজো উপলক্ষ্যে অন্য কেউ বাধা দিয়েছিল পুলিশ। ‘তাঁর অভিযোগ  ‘মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও আবেগে বাধা দিয়েছে প্রশাসন। এর ফল ভালো হবে না।’

এদিন সন্ধ্যে থেকে শুরু হয়ে যায় অসময়ের দীপাবলি। তবে, প্রাকৃতিক দুর্যোগ আর বৃষ্টিতে উৎসাহী মানুষকে খানিকটা নিরাশ হতে হয়, বাড়িতেই প্রদীপ জ্বালাতে হয় তাঁদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here