বিদ্রোহের মাশুল! পিটিএস থেকে বদলি আরও ২৫ জন পুলিশ কর্মী

রাজেন রায়, কলকাতা, ১৯ জুন: প্রশাসনের সবচেয়ে শৃঙ্খলিত বাহিনী পুলিশে বিদ্রোহের জেরে অস্বস্তির মুখে পড়তে হয়েছিল রাজ্য প্রশাসনকে। ১৯ মে কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে পুলিশ কর্মীদের বিদ্রোহের পর
২ সপ্তাহে পর পর তিন বার বিক্ষোভ হয় গড়ফা থানা এবং কলকাতা পুলিশের ফোর্থ ব্যাটেলিয়নে। তারই জেরে মাসখানেকের মধ্যেই বিদ্রোহের সামনে থাকা ১৩ জন কনস্টেবলের পর এবার ফের ২৫ জন কনস্টেবলকে বদলির নির্দেশ দেওয়া হল। এদের মধ্যে র‍্যাফ ও ডিএমজি-র কয়েকজন সদস্যও রয়েছেন।

প্রসঙ্গত, উপযুক্ত সুরক্ষাবিধি ছাড়া ডিউটি দেওয়ার অভিযোগে গত ১৯ মে রাতে কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে কলকাতা পুলিশের কমব্যাট ফোর্সের ডেপুটি কমিশনার নভেন্দ্র সিং পলকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান একাধিক পুলিশকর্মী। ডিসি কমব্যাটকেও নিগ্রহ করা হয় বলে অভিযোগ। অন্যান্য আধিকারিকদের নিয়ে রীতিমতো রাস্তা দিয়ে দৌড়ে পালিয়ে বাঁচেন তিনি। পরদিন বেলায় বাড়ি থেকে নবান্ন যাওয়ার পথে পুলিশ ট্রেনিং স্কুলের সামনে গাড়ি থেকে নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সামলাতে তিনি পরে আসবেন বলেও কথা দিয়ে যান। কিন্তু পরে মুখ্যমন্ত্রী আর আসেননি। বদলে এসেছে বদলির চিঠি।

ইতিমধ্যে ৯ জুন ওই বিক্ষোভে অংশগ্রহণকারী ১৩ জন পুলিশকর্মীকে রাজ্যের বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে। এবার বদলির চিঠি ধরানো হল আরও ২৫ জন পুলিশকর্মীকে। জানা গিয়েছে, ২৫ জনের মধ্যে ১৬ জন কমব্যাট ফোর্সের কনস্টেবলকে সাউথ সাবার্বান ডিভিশন, সাউথ ওয়েস্ট ডিভিশন, সাউথ ইস্ট ডিভিশন এবং ট্রাফিক গার্ডে বদলি করা হয়েছে। এছাড়া ডিএমজি গ্রুপের কনস্টেবলদেরও অন্যান্য ডিভিশনে বদলি করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here