বাড়ল সুস্থতা! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯০৫, মৃত ৪১, সুস্থ ৩২০৮

রাজেন রায়, কলকাতা, ১০ আগস্ট: রাজ্যের সংক্রমণ এবং মৃত্যুর হার কমে বাড়ল সুস্থতা। সোমবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯০৫ জনের, মৃত্যু ৪১ জনের এবং সুস্থ হয়েছেন ৩২০৮ জন। এর মধ্যে উল্লেখযোগ্য ভাবে কলকাতায় ৮৪৬ জন এবং উত্তর ২৪ পরগনায় ৬০৪ জন সুস্থ হয়েছেন।ফলে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭১.৪৩ শতাংশে।

২৪ ঘন্টায় ২৯০৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৮৪৫৯ জন। এদিন ৪১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২১০০ জনের। ২৪ ঘন্টায় আরও ৩২০৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৭০৩২৮ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৮৪৬ জন, উত্তর ২৪ পরগনায় ৬০৪ জন, হাওড়ায় ২৬৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৪৭ জন, দার্জিলিংয়ে ১৯২ জন, মালদায ১৪১ জন, দক্ষিণ দিনাজপুরে ১৩৫ জন, মুর্শিদাবাদে ৯৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬০৩১ জন। এদিন সুস্থতার সংখ্যা বাড়ায় তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়াল বদলে কমে গিয়েছে ৩৪৪ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬০টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১১৩২১৯৬ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৬২৯৭ জনের। রাজ্যের ৮৩টি করোনা হাসপাতাল, ২৮টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১৭৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৩৯৫টি। তার ৩৭.২২ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৮২৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬২৯৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৬৩০১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৯৯১৩৩ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৫৬৪ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪১ জনের, যার মধ্যে ১৪ জন কলকাতার, ১২ জন উত্তর ২৪ পরগনার, ৪ জন হাওড়ার এবং ৩ জন দক্ষিণ ২৪ পরগনার। এছাড়া মুর্শিদাবাদ ও নদিয়ায় ২ জন করে এবং পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি ও পূর্ব বর্ধমানে ১ জন করে আরও ৮ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬১৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৮৪৭৪ জনের। এদিন কলকাতায় আরও ১৪ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৯৬২ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৪৯২ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২১০৪৭ জন। এখানেও এদিন আরও ১২ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৯০ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৯৯৪৪ এবং মৃত্যু ২৫৩ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৭১৮৯ এবং মৃত্যু ১১৭ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪৭৯৫ এবং মৃত্যু ৭৩ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে পূর্ব মেদিনীপুরে ২১৮ জন, হাওড়ায় ২০৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৫ জন, দার্জিলিং ১৩৩ জন, মালদা ও হুগলিতে ১১২ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here