আবার বদল!! ২ ও ৯ আগস্ট লকডাউন হচ্ছে না, ৬ ঘন্টায় ২য় বার তালিকা বদলালো নবান্ন

আমাদের ভারত, ২৯ জুলাই: আবার লকডাউনের তারিখের তালিকা বদল করল নবান্ন। মাত্র ৬ ঘন্টায় দ্বিতীয় বার বদল হল তালিকা। কোভিড নিয়ন্ত্রণে সপ্তাহে দুদিন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কিন্তু লকডাউনের তারিখ নিয়ে চরম ধন্দ তৈরি হয়েছে। মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগস্ট মাসের লকডাউনের তারিখ ঘোষণা করেন। কিন্তু তার এক ঘণ্টার মধ্যেই আবার সেই তালিকা বদল করে ফেলেন তিনি। কিন্তু এখানেই শেষ নয় মঙ্গলবার রাতে আবারো বদলানো হয়েছে লকডাউনের দিনের তালিকা। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে টুইট করে জানানো হয়েছে ২ এবং ৯ আগস্ট পূর্ব ঘোষণা অনুযায়ীলকডাউন হচ্ছে না।

রাজ্যে অনেকেই এই লকডাউন নিয়ে প্রবল বিভ্রান্তিতে রয়েছেন। তার মধ্যে প্রতিমুহূর্তে সিদ্ধান্ত বদল করা নিয়ে বিভ্রান্ত বাড়াচ্ছে সরকার বলে মনে করছেন অনেকেই।

টুইট করে সরকারিভাবে ঘোষণা করা হয়েছে ২ এবং ৯ আগস্ট লকডাউন হবে না। কারণ হিসেবে জানানো হয়েছে রাজ্যজুড়ে লকডাউনের তালিকা ঘোষণা করার পর একাধিক গোষ্ঠী তাদের সরকারকে অনুরোধ করেছে তারিখ বদলের। কারণ বিশেষ সম্প্রদায়ের উৎসব অনুষ্ঠান পড়েছে ওই দুই দিন। সাধারণ মানুষের ভাবাবেগকে গুরুত্ব দিয়ে ২ ও ৯ আগস্ট তারিখে লখডাউন তুলে নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে। ৩ আগস্ট রাখি পূর্ণিমা সেইজন্যই তার আগের দিন লকডাউন তুলে নিচ্ছে সরকার? সেই প্রশ্নের উত্তর যদিও পাওয়া যায়নি।

প্রথমবার ঘোষণার এক ঘন্টা পরে যে চূড়ান্ত তালিকা মুখ্যমন্ত্রী দিয়েছিলেন তাতে রাজ্যে পুরোপুরি লকডাউন হবে বলে জানা গিয়েছিল… ২, ৫,৮,৯,১৬,১৭,২৩,২৪,৩১ আগস্ট লকডাউন। এরপর দ্বিতীয় বার জানানো হল এই তারিখ বদল হয়েছে।

মুহূর্তে মুহূর্তে দিন পরিবর্তন নিয়ে কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেছেন, “বাংলায় সরকারটা কিভাবে চলছে তা এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে। আগের সপ্তাহে বলা হয়েছিল এই সপ্তাহের বুধবার ছাড়া কবে লকডাউন সপ্তাহের প্রথমেই জানিয়ে দেওয়া হবে। অথচ গত সাতদিন ধরে সরকার দিনক্ষণ খতিয়ে দেখতে পারলো না। কারো কোনো দায় নেই, কেউ গা করছেন না। অনেকটা যা পারে হোক গোছের ভাব রয়েছে সরকারের।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here