এনআরসির আতঙ্কে বাংলাদেশে ফেরার পথে গ্রেফতার ৩ অনুপ্রবেশকারী

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১৩ জানুয়ারি:
এনআরসির আতঙ্কে ইতিমধ্যে কয়েক হাজার অনুপ্রবেশকারী ভারত ছেড়ে বাংলাদেশে ফিরছে। ধরাও পড়েছে বেশ কয়েকশো অনুপ্রবেশকারী। মঙ্গলবার গভীর রাতে ফের উত্তর ২৪ পরগণার পেট্রাপোল থানার ভারত- বাংলাদেশ সীমান্তের কালিয়ানি এলাকা থেকে তিন অনুপ্রবেশকারীকে গ্রেফতার করে ১৪৮ নম্বর ব্যটেলিয়নের সীমান্তরক্ষী বাহিনী। ধৃতদের নাম এমডি সুজন, এমডি শফিক আলাধর ও এমডি আনিফ। ধৃতদের বয়স ১৪ থেকে ১৯ এর মধ্যে। ধৃতরা বাংলাদেশের ফরিতপুর অঞ্চলের বাসিন্দা বলে জানা যায়।

বিএসএফ সূত্রের খবর, গত এক মাসে বনগাঁ মহকুমা থেকে এই পর্যন্ত ২৫৫ জন বাংলাদেশিকে গ্রেফতার করেছে সীমান্তরক্ষী বাহিনী ও পুলিশ। বিএসএফ ধৃত তিনজনকে জেরা করে জানতে পারে, তিন বছর আগে বাংলাদেশ সীমান্ত পার করে চোরাই পথে ভারতে
ঢুকেছিল। ভারতে ঢুকে ঠিকাদারদের সঙ্গে মুম্বাইয়ে কাজ করত। ধৃতরা জানিয়েছে, বৈধ ভারতীয় নথি না থাকায় কাজ থেকে ছাঁটাই করে দিয়েছে। তাই দেশে ফিরে যাচ্ছিলাম। তার আগেই বিএসএফ জওয়ানরা আটক করে। সোমবার সকালে ধৃতদের পেট্রাপোল থানার হাতে তুলে দেয় সীমান্তরক্ষী বাহিনী।

হিন্দু সংহতির জেলা সভাপতি অজিত অধিকারী বলেন, গোটা ভারতবর্ষে বাংলাদেশি অনুপ্রবেশকারী ছেয়ে আছে। প্রতিদিন কয়েকশো বাংলাদেশি দেশে ফিরছে। হাতে গোনা কয়েকজন পুলিশ ও বিএসএফের হাতে ধরা পড়ছে। শুধু বনগাঁ নয় গোটা রাজ্যেও প্রচুর অনুপ্রবেশকারী আছে যারা বাংলাশেদের নাগরিক ভারতের জ্বাল নাগরিকত্ব নথি তৈরি করে ঘাঁটি গেড়ে সন্ত্রাসের চালাচ্ছে। ধৃত অনুপ্রবেশকারীদের সোমবার বনগাঁ আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here