আধুনিক আগ্নেয়াস্ত্র সহ কোচবিহারে গ্রেফতার ৩ দুষ্কৃতি

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার, ৮ জুলাই: কোচবিহারে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতি। বুধবার ভোররাতে গোপন সূত্রে খবর পেয়ে কোচবিহার কোতয়ালি থানার পুলিশ দেওয়ানহাট এর কালাচাঁদ এলাকা থেকে ওই তিন জনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ছয়টি ৭.৬৫ এম এম রাইফেল, ১২টি ম্যাগাজিন এবং ৮০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ধৃতদের মধ্য দুই জনের বাড়ি বিহার ও এক জনের বাড়ি কোচবিহারের খাগড়াবাড়িতে।

কোচবিহারের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর জানিয়েছেন, খাগড়াবাড়ির বাসিন্দা ওই যুবকের কাছে এই অস্ত্র গুলি বিক্রি করা উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল। পুলিশ সূত্রে খবর, এই অধুনিক অস্ত্রগুলি বিহারের মুঙ্গেরে তৈরি। অস্ত্রগুলি কী কাজের জন্য এখানে আনা হয়েছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

এই বছর ৩০ টিরও বেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এটাই এই বছরের এখন পর্যন্ত সর্বচ্চ। জেলার পুলিশ সুপার জানিয়েছেন, বিহার থেকে একটি বাসে করে শিলিগুড়ি আসে দুই জন, এর পর শিলিগুড়ি থেকে বেসরকারি বাসে কোচবিহারে আসে। পুলিসের কাছে আগেই খবর চলে আসে। সেই মত রাতে ওঁৎ পেতে বসেছিলেন কোতয়ালি থানার আই সি সৌমজিত রায়ের নেতৃত্বে একটি বিশেষ দল। সেই দল অস্ত্র সহ হাতেনাতে ধরে ফেলে ওই দুষ্কৃতিদের।

কোচবিহার জেলা সব সময় রাজনৈতিক ভাবে উত্তেজনা প্রবণ। অতীতেও এই জেলায় রাজনৈতিক দলগুলির সংঘর্ষে গুলি বিদ্ধ হয়েছে অনেকেই। তাই মনে করা হচ্ছে ওই অস্ত্রগুলি জেলায় রাজনৈতিক অশান্তি সৃষ্টির জন্যই নিয়ে আসা হয়েছিল। যদিও তদন্তের আগে এই বিষয়ে কিছুই বলা যাবে না বলে জানিয়েছেন পুলিশ সুপার। পুলিশ ধৃতের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এর পেছনে আরো কারা আছে তা জানার চেষ্টা করছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here