আমফান দুর্নীতি, সাসপেন্ড হাওড়ার ৩ তৃণমূল নেতা

আমাদের ভারত, হাওড়া, ১০ জুলাই: আমফানের ক্ষতিপূরণের দুর্নীতি নিয়ে রাজ্যের বিভিন্ন জেলায় আন্দোলনে শমিল হয়েছে বিরোধী দলের নেতাকর্মীরা। আর বিরোধীদের চাপে পড়ে ইতিমধ্যেই তৃণমূলের বিভিন্ন জেলায় দলের একাধিক নেতা কর্মীকে দল থেকে বহিস্কার করার পাশাপাশি শোকজ করা হয়েছে। আর এবার হাওড়ার ৩ তৃণমূল নেতাকে দল থেকে সাসপেন্ড করার পাশাপাশি ২ জনকে শোকজ করা হয়েছে। শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের সমবায় মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের হাওড়া সদরের সভাপতি অরূপ রায় দলের এই সিদ্ধান্তের কথা জানান।

জানা গেছে, এদিন দল থেকে যাদের সাসপেন্ড করা হয়েছে তারা হলেন সাঁকরাইল পঞ্চায়েত সমিতির সভাপতি জয়ন্ত ঘোষ, জগৎবল্লভপুরের পাতিহাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান বেচারাম বসু ও উত্তর ঝাঁপড়দহ গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধানের স্বামী সুমন ঘোষাল। এছাড়াও এদিন বড়গাছিয়া২ নং অঞ্চল প্রধান শবনম সুলতানা ও জগৎবল্লভপুর ১ নং অঞ্চলের প্রধান শেখ নূর হোসেনকে শোকজ করা হয়েছে।

এদিন মন্ত্রী অরূপ রায় জানান যতদিন পর্যন্ত না তদন্ত শেষ হয় ততদিন পর্যন্ত এই তিনজন সাসপেন্ড থাকবেন। এদিন সাসপেন্ড হওয়া তিন নেতাকে অবিলম্বে তাদের পদ থেকে পদত্যাগ করতে বলা হয়েছে নচেৎ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়।

প্রসঙ্গত, কয়েকদিন আগে আমফানের দুর্নীতির বিষয়টি সামনে আসার পরেই দলের পক্ষ থেকে ৫ তৃণমূল কংগ্রেস নেতাকে শোকজ করা হয় এবং তারপর আজ এই সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী অরুপ রায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here