প্রচেষ্টা প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্য, গ্রেপ্তার শান্তিপুরের ৩ যুবক

স্নেহাশিস মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ৩ মে: ফেসবুকে মুখ্যমন্ত্রীর নামে কটুক্তি করায় গ্রেফতার হল তিন যুবক। অভিযোগ, প্রচেষ্টা প্রকল্প বন্ধ নিয়ে মুখ্যমন্ত্রীকে কটুক্তি করা হয়েছিল। শুক্রবার রাতে শান্তিপুর থানার পুলিশ এই ঘটনায় বাঘা যতীন পাড়া থেকে তিনজনকে গ্রেপ্তার করে। আজ তাদের রানাঘাট মহকুমা আদালতে তোলা হচ্ছে।

সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী পরিযায়ী শ্রমিকদের জন্য প্রচেষ্টা প্রকল্প চালু করার জন্য আবেদনপত্র জমা দিতে বলেছিলেন। কিন্তু সামাজিক দূরত্ব না মেনে মানুষ এই আবেদন পত্রের জন্য দীর্ঘ লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে অত্যধিক ভিড় করার কারণে এই প্রকল্প সাময়িকভাবে তিনি বন্ধ করে দেন। এই ঘটনাকে কেন্দ্র করে নদিয়ার শান্তিপুরের তিন যুবক ফেসবুকের মুখ্যমন্ত্রীর নামে অশালীন মন্তব্য করে। শান্তিপুর থানার পুলিশ শুক্রবার রাতে এই ঘটনায় শান্তিপুরের বাঘাযতীন পাড়ার বাড়ি থেকে অভিযুক্ত সুব্রত বিশ্বাস, সন্তু শিকদার এবং বিশ্বজিৎ বিশ্বাসকে গ্রেপ্তার করে। আজ তাদের রানাঘাট মহকুমা আদালতে তোলা হয়েছে। ধৃতদের নামে ১৮৮, ২৯৪, ৫০৪, ৫০৬, ৫০৯ এবং ৩৪ ধারায় শান্তিপুর থানা মামলা রুজু করে।

বাঘাযতীন পাড়ার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুব্রত ঘোষ জানান, মুখ্যমন্ত্রীর নামে যে বা যারা এই ধরনের মন্তব্য করেছে তাদের সাজা হওয়াই উচিত। যিনি বা যারা এটা করেছেন তারা তো সঠিক কাজ করেননি। এটা তো অন্যায় কাজ। আর শুধু মুখ্যমন্ত্রী বলে নয়, সেটা প্রধানমন্ত্রী হোক বা কারোর বিরুদ্ধেই হোক এরকম মিথ্যে অভিযোগ করা উচিত নয়। প্রশাসন যেটা ব্যবস্থা নেওয়ার সেটা নিক। আইন আইনের পথে চলবে আমরা সেটাই চাইবো।

শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান অজয় দে জানান, পুলিশ ঠিক কাজই করেছে। সমাজের মধ্যে যারা বিশৃঙ্খলার সৃষ্টি করতে চায় এবং মুখ্যমন্ত্রীর নামে অপপ্রচার ও অশালীন মন্তব্য করতে চায় তাদের বিরুদ্ধে পুলিশ আইনগত ব্যবস্থা নিয়ে ঠিক কাজই করেছে।

নদিয়া জেলার সভাপতি রিক্তা কুন্ডু জানান, প্রচেষ্টা প্রকল্পের মধ্য দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী সকলের পাশে দাঁড়াবার চেষ্টা করেছেন। সেটাকে যদি কেউ বিকৃত করে থাকেন সেটা তার ভ্রান্ত ধারণা। আগামী দিনে মানুষ তার জবাব দেবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here