গোপীবল্লভপুরে ডায়রিয়ায় আক্রান্ত ৩০ জন

9

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ২৯ ফেব্রুয়ারি: ফুচকা দেখলে যাদের জিভে জল আসে আর সবচেয়ে স্বাদের খাবার বলে মনে করেন তাদের জন্য খবরটা একটু খারাপ মনে হতে পারে। কারণ ফুচকা খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়লেন গোপীবল্লভপুর ১নং ব্লকের পায়রাকুলি গ্রামের বাসিন্দারা।

ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর এক নম্বর ব্লকের পায়রাকুলি ও কেন্দুয়াবাঁধি গ্রামের ডায়রিয়ায় আক্রান্ত ৩০ জন। তাদের মধ্যে ১৮ জনকে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, ১৮ জনের মধ্যে ৮ জন শিশু, ৫ জন পুরুষ ও ৫ জন মহিলা। ১৮ জনেরই গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা চলছে। ওই দু’টি গ্রামে শুক্রবার বিকেলে ফুচকা খেয়ে এদিন সকাল থেকে বমি ও পায়খানা শুরু হয় ওই এলাকায় মানুষজনের। খবর পেয়ে গোপীবল্লভপুর রুরাল হাসপাতাল থেকে একটি মেডিকেল টিম পায়রাকুলি ও কেন্দুয়াবাঁধি গ্রাম যায়, গ্রামবাসীদের সঙ্গে কথা বলার পর যারা বেশি অসুস্থ হয়েছে তাদের অ্যাম্বুলেন্সে করে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ফুচকার থেকেই বিষক্রিয়া হয়ে ডায়রিয়া হয়েছে বলে প্রাথমিক অনুমান। এদিন ১৮ জনকে বিশেষ মেডিকেল টিমের তত্ত্বাবধানে রাখা হয়েছে। পায়খানার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here