বাংলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩০০! নতুন আক্রান্ত ৩৬, সুস্থ ৬

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২২ এপ্রিল: রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এই মুহূর্তে বেড়ে দাঁড়াল ৩০০ জন। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৬ জন নতুন করে সংক্রামিত হওয়ার পরে করোনা চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭৪ থেকে ৩০০। গত ২৪ ঘণ্টায় আরও ৬ জন সুস্থ হয়ে ছাড়া পাওয়ার পরে রাজ্যে মোট সুস্থ হওয়ার সংখ্যা ৭৯। মৃতের সংখ্যা আটকে রয়েছে ১৫ তেই। সোমবার বিকেলে নবান্নে এই তথ্য জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্ত ঘটনার ঘটনা হল ৩৯৪ টি।

মুখ্যমন্ত্রী আরও জানান, এ পর্যন্ত রাজ্যে মোট ৭০৩৭টি স্যাম্পেল টেস্ট হয়েছে। এর মধ্যে মঙ্গলবারই ৮৫৫টি টেস্ট হয়েছে। টেস্ট কিটের অপ্রতুলতা এবং ক্রটি থাকা সত্ত্বেও স্বাস্থ্যকর্মীদের দক্ষতায় এত টেস্ট করা সম্ভব হয়েছে।

এখন সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ৪৬৯৫ জন এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ৩১ ২৩ জন। এ পর্যন্ত রাজ্যের স্বাস্থ্যকর্মীদের মোট পিপিই দেওয়া হয়েছে ৪১৯৩৩৩টি।

মুখ্যসচিব জানিয়েছেন, ‘আইসিএমআর-এর গাইডলাইন মেনেই কাজ করছে রাজ্য সরকার। কেন্দ্রের পাঠানো কিট ব্যবহার করে করোনা টেস্ট করতে নিষেধ করেছে আইসিএমআর। সেই কারণেই র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট ২ দিন বন্ধ করা হয়েছে।’

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, বঙ্গে করোনা আক্রান্ত ঘটনার সংখ্যা ৪২৩ টি। ফলে কেন্দ্র রাজ্যে এদিনও পার্থক্য রয়েছে ২৯ জনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here