পশ্চিম মেদিনীপুরে করোনায় আক্রান্তের সংখ্যা তিনশ!

আমাদের ভারত, মেদিনীপুর, ১৫ জুন: পশ্চিম মেদিনীপুরে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জেলায় আক্রান্তের সংখ্যা দেখানো হয়েছে ২৯৪ জন। গত ৭ জুন সেঞ্চুরি করার পর মাত্র সাত দিনে আক্রান্তের সংখ্যা তিনশ হতে চলায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করছেন জেলার বাসিন্দারা। যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে গোষ্ঠী সংক্রমণের বিষয়টি একেবারে সঠিক নয় বলে জানানো হয়েছে। প্রশাসনের বক্তব্য, আক্রান্তদের মধ্যে বেশিরভাগই বিভিন্ন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিক। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের মধ্যে করোনা সংক্রমণ একেবারেই নেই। তাই গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করা ঠিক নয়। জেলার স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, দিল্লি, মহারাষ্ট্র, গুজরাট, ইত্যাদি সংক্রমিত রাজ্যগুলি থেকে জেলায় ফেরা হাজার হাজার পরিযায়ী শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষার হার বেড়ে যাওয়ার পর থেকেই চিহ্নিত আক্রান্তের সংখ্যা বেড়ে
চলেছে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মন্ডল জানান, পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। উদ্বেগের তেমন কোনো কারণ নেই। এই সময় সকলকেই সাবধানে থাকতে হবে।

জেলা শাসক রেশমি কমল জানিয়েছেন, জেলায় করোনা প্রতিরোধে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে। সংক্রমিত সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইন সেন্টারে থাকার ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ পর্যন্ত প্রায় আটষট্টি হাজার পরিযায়ী শ্রমিক পশ্চিম মেদিনীপুর জেলায় ফিরেছেন। দফায় দফায় তাদের সকলেরই স্বাস্থ্য পরীক্ষা করার কাজ চলছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here