রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩১৮৮, মৃত ৫৬, সুস্থ ২৯৯৩

রাজেন রায়, কলকাতা, ১৯ সেপ্টেম্বর: সুস্থতা সামান্য কিছুটা বাড়লেও এদিনও পেরোলো না ৮৬ শতাংশ সুস্থতার হার। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৮৮ জনের, মৃত্যু ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৯৩ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৯৬ শতাংশ। শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৮৮ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২১৯৬০ জন। এদিন আরও ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪২৯৮ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৯৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৯৩০১৪ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫৮৪ জন, উত্তর ২৪ পরগনাতে ৫২০ জন, পশ্চিম মেদিনীপুরে ২৩৫ জন, হুগলিতে ১৮৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫২ জন, পশ্চিম বর্ধমানে ১৪৯ জন, হাওড়ায় ১৪৭ জন, বাঁকুড়া ১০৮ জন, মুর্শিদাবাদ ও নদিয়ায় ১০৫ জন করে আর পূর্ব মেদিনীপুরে ১০১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৬৪৮ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৩৯ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৭টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৭৪৪৮৬২ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫৫৬৩ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৩.৮৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৬৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৫৯৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৫২০১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৬২৯২১ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৬০৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের। এ দিন উত্তর পরগনায় মৃত্যু ১৫ জনের, কলকাতায় মৃত্যু ১৫ জনের, দক্ষিণ ২৪ পরগনায় ৫ জনের, হুগলিতে মৃত্যু ৪ জনের, পূর্ব মেদিনীপুরে ৩ জনের। এছাড়া বাঁকুড়া ও হাওড়ায় ২ জন করে, আর আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, নদিয়া, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে মোট আরও ১৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫৪৩ জন, উত্তর ২৪ পরগনায় ৫০১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৬ জন, পশ্চিম মেদিনীপুরে ২০২ জন, হাওড়ায় ১৮৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৭৩ জন, হুগলিতে ১৬৬ জন, পশ্চিম বর্ধমানে ১০৭ জন, পূর্ব বর্ধমানে ১০৫ জন আর নদিয়ায় ১০১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here