ফের সর্বোচ্চ মৃত্যু! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩১৬৫, মৃত ৬২, সুস্থতা বেড়ে ৩০১১

রাজেন রায়, কলকাতা, ২১ সেপ্টেম্বর: সুস্থতার বৃদ্ধির সঙ্গে রাজ্যে বাড়ল মৃত্যুর সংখ্যাও। এটিই এখনও পর্যন্ত রাজ্যে সর্বোচ্চ মৃত্যুসংখ্যা। এদিন কলকাতায় ১৯ জন মৃত্যুসংখ্যার সঙ্গে ১৬০০ জনের মৃত্যু হল কলকাতায়। গতকালের তুলনায় সংক্রমণ ১২ জন কমলেও সুস্থতা বাড়ল ৫৩ জনের। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৬৫ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০১১ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.১৬ শতাংশে। শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৬৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৮৩০২ জন। এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৪২১ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০১১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৯৮৯৮৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬২৯ জন, উত্তর ২৪ পরগনাতে ৪৬৪ জন, হুগলিতে ২৭২ জন, পশ্চিম মেদিনীপুরে ১৮২ জন, হাওড়ায় ১৬৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৩ জন, বাঁকুড়া ১২৯ জন, দার্জিলিংয়ে ১২৮ জন, পূর্ব মেদিনীপুরে ৯৯ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৮৯৮ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৯২ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৮টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৮৩৩৮৩১ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৩১৩ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৩.১৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৬২৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৬৪০৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৭২৮১৩ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৪৬৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। কলকাতায় মৃত্যু ১৯ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনায় ও হাওড়ায় ৭ জন করে, জলপাইগুড়ি ও বাঁকুড়ায় ৫ জন করে, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, নদিয়ায় ৩ জন, দার্জিলিং ও পুরুলিয়ায় ২ জন করে আর কোচবিহার, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে মোট আরও ৪৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫২৮ জন, উত্তর ২৪ পরগনায় ৫১৫ জন, হাওড়ায় ২১০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯০ জন, পূর্ব মেদিনীপুরে ১৭০ জন, বাঁকুড়ায় ১৪৮ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৬ জন, হুগলিতে ১৩৪ জন, দার্জিলিংয়ে ১২৮ জন, পশ্চিম বর্ধমানে ১১৯ জন, নদিয়ায় ১১১ জন, কোচবিহারে ৯৭ জন আর আলিপুরদুয়ারে ৯৪ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here