রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩১৮৮, মৃত ৬২, সুস্থ ২৯৬১

রাজেন রায়, কলকাতা, ২৯ সেপ্টেম্বর: ফের বিপুল হারে সংক্রমণ বাড়ল কলকাতা এবং উত্তর ২৪ পরগনায়। সারা রাজ্যে সংক্রমণ কমলেও এই দুটি জেলা আপাতত চিন্তায় রাখছে স্বাস্থ্য দফতরকে। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৮৮ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৬১ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮০ শতাংশে।

মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৮৮ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫৩৭৬৮ জন। এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৮৯৯ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৬১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২২২৮০৫ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬০৮ জন, উত্তর ২৪ পরগনাতে ৩০৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০২ জন, হুগলিতে ১৮৭ জন, হাওড়ায় ১৭৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৭১ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬১ জন, পশ্চিম বর্ধমানে ১৩৬ জন, বাঁকুড়ায় ১৩২ জন, আলিপুরদুয়ারে ৯৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬০৬৪ জন। এদিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৬৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৮০টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩১৮৩৬৯৭ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৭৫৯ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৫.৭৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৩৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭০৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৮২৬০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬১৭৪০৩ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৪৬২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এ দিন কলকাতায় ১৫ জন, উত্তর ২৪ পরগনায় ১১ জন ও নদিয়ায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে, হাওড়ায় ৪ জন, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ৩ জন করে, কোচবিহার, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে এবং আলিপুরদুয়ার, বীরভূম ও পুরুলিয়াতে ১ জন করে মোট আরও ২৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৯১ জন, উত্তর ২৪ পরগনায় ৬৩৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৩৫ জন, হাওড়ায় ১৬৪ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৮ জন, হুগলিতে ১৪৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৪ জন, নদিয়ায় ১২৪ জন, বাঁকুড়ায ১০৫ জন ও মুর্শিদাবাদে ৮৭ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here