রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩১৯২, মৃত ৫৯, সুস্থ ২৯৬০

রাজেন রায়, কলকাতা, ১৮ সেপ্টেম্বর: সুস্থতাকে থমকে দিয়ে রাজ্যে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৯২ জনের, মৃত্যু ৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৬০ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৮৬ শতাংশ। উল্লেখ্য, গত ৭ দিনেরও বেশি সময় ধরে ৮৬ শতাংশেই আটকে রয়েছে সুস্থতার হার।

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৯২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৮৭৭২ জন। এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪২৪২ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৬০ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৯০০২১ জন। এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫২৯ জন, কলকাতায় ৪৬৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৬ জন, হাওড়ায় ১৪৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৪ জন, পশ্চিম বর্ধমানে ১২৯ জন, পুরুলিয়ায় ১২৭ জন, হুগলিতে ১১৬ জন, দার্জিলিংয়ে ১০৪ ও নদিয়ায় ১০০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৫০৯ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৭৩ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৭টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৬৯৯২৯৯ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫২২৯ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৩.৫৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৬৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৫৭১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৩৮১৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৫৭১৩৬ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৬৪১ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ দিন উত্তর পরগনায় মৃত্যু ৭ জনের, কলকাতায় মৃত্যু ১৪ জনের, হাওড়ায় মৃত্যু ১০ জনের, দক্ষিণ ২৪ পরগনায় ৬ জনের। এছাড়া পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ৩ জন করে, কোচবিহার, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও হুগলিতে ২ জন করে, আর আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে মোট আরও ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫০২ জন, কলকাতায় ৪৯৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৬৩ জন, পশ্চিম মেদিনীপুরে ২৩০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২২ জন, হাওড়ায় ১৭১ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৫ জন, হুগলিতে ১৪২ জন, পশ্চিম বর্ধমানে ১৩১ জন, নদিয়ায় ১১৯ জন, দার্জিলিংয়ে ১১৮ জন,
বাঁকুড়ায় ১০৯ আর আলিপুরদুয়ারে ১০২ জনের জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here