রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩২১৫, মৃত ৫৮, সুস্থ ৩০৫৪

রাজেন রায়, কলকাতা, ১৩ সেপ্টেম্বর: রবিবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩২১৫ জনের, মৃত্যু ৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৫৪ জন। গতকালের তুলনায় এদিন আক্রান্ত বেড়েছে ৫৪ জন এবং সুস্থতা বেড়েছে ১২ জনের। সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৪০ শতাংশ। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১০৪ জন।

২৪ ঘন্টায় ৩২১৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০২৭০৮ জন। এদিন আরও ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৯৪৫ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৫৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৭৫১৩৯ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৫৬ জন, কলকাতায় ৫২০ জন, হুগলিতে ৩০০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৮২ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৩ জন, পশ্চিম বর্ধমানে ১৫৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১২৩ জন, হাওড়ায় ১২২ জন, দার্জিলিংয়ে ১১৮ জন, নদিয়ায় ১১৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৬২৪ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৬টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৪৭০০৫৮ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৪৭৩১৮ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩২.৩৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৯৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৯০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৯৬৩৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৩১২৫৮ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৭২৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। এ দিন উত্তর পরগনায় মৃত্যু ১৩ জনের, কলকাতায় মৃত্যু ১২ জনের, হাওড়ায় মৃত্যু ৭ জনের এবং হুগলিতে মৃত্যু ৪ জনের। এছাড়া বাঁকুড়া পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, মালদা, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ২ জন করে আর আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি নদিয়া, বীরভূম, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫৪১ জন, উত্তর ২৪ পরগনায় ৫২৭ জন, পশ্চিম মেদিনীপুরে ২২০ জন, হুগলিতে ২০৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৪ জন, হাওড়ায় ১৭২ জন, নদিয়ায় ১৩৭ জন,
পূর্ব মেদিনীপুরে ১৩৫ জন, পশ্চিম বর্ধমানে ১২১ জন, দার্জিলিংয়ে ১১৭ জন ও মুর্শিদাবাদে ১০৪ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here