লক্ষ ছাড়াল সুস্থতা! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩২৪৫, মৃত ৫৫, সুস্থ ৩০৮২

রাজেন রায়, কলকাতা, ২১ আগস্ট: সংক্রমণের পিছু পিছু এবার লক্ষ ছাড়াল সুস্থতা। বিভিন্ন জেলায় সংক্রমণ কমলেও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ বেড়ে যাওয়া চাপে রেখেছে স্বাস্থ্য দফতরকে। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩২৪৫ জনের, মৃত্যু ৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৮২ জন। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩২৪৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩২৩৬৪ জন। এদিন আরও ৫৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৬৮৯ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৮২ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১০১৮৭১ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৬.৯৬ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৬৪ জন, উত্তর ২৪ পরগনায় ৫৫৬ জন, হাওড়ায় ২০১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৭ জন, হুগলিতে ১৩০ জন, মালদায় ১০০ জন, দার্জিলিংয়ে ৮৭ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৮০৪ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ১০৮ জন। বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৯টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৪৮৭৮৪৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩৬২২৯ জনের। রাজ্যের ৮৪টি করোনা হাসপাতাল,
২৯টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১৯৩৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার ৩৫.৮৪ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৫৯২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৯৭৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৬০৩৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪২৮৬২৮ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৯৯৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৫ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ২২ জনের মৃত্যু কলকাতায়, ১০ জন উত্তর পরগনায়, ৮ জন দক্ষিণ ২৪ পরগনার, ৩ জন পূর্ব মেদিনীপুরের। এছাড়া কোচবিহার মালদা নদীয়া হাওড়ায় ২ জন করে ও মুর্শিদাবাদ বীরভূম পূর্ব বর্ধমান হুগলিতে ১ জন করে মোট ১২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৭৬৪ জন, কলকাতায় ৪৬২ জন, হুগলিতে ৩৩৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১০ জন, দার্জিলিংয়ে ১৩৪ জন, হাওড়ায় ১৬৩ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *