সর্বোচ্চ মৃত্যু! ২৪ ঘন্টায় ৩৪৩ করোনা পজিটিভে ৯০০০ পেরোল রাজ্য! মৃত ১৭

রাজেন রায়, কলকাতা, ১০ জুন: এবার ৯০০০ এর গন্ডিও পার করে ফেলল রাজ্য। ফের ২৪ ঘন্টায় ৩৪৩ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৩২৮ জনে। আরও ১৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৩২ জনের। এদিন রাজ্যে ২৪ ঘন্টায় এই মৃত্যু সংখ্যা রেকর্ড বলে দাবি স্বাস্থ্য দফতরের।

আরও ১৫৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৭৭৯ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার ৪০.৫১ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫১১৭ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৬৭ জনের। বুধবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে এমনটাই জানানো হয়েছে।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৩টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ২৯৭৪১৯ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৫১৯ জনের। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২০২৭৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৩৪০৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৫৮২৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১১২৩৯৭ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১১৫১৯ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১২৬০৮৮ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১০০৪৬৬ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এদিন কলকাতায় আরও ১০ জনের মৃত্যু, হাওড়ায় আরও ২ জনের মৃত্যু উত্তর ২৪ পরগনায় আরও ৪ জনের মৃত্যু এবং মুর্শিদাবাদে করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here