২৪ ঘন্টায় সংক্রমণের তুলনায় কমল সুস্থতার হার! আক্রান্ত ৩৪৫৫, মৃত ৫৮, সুস্থ ৩০২৪

রাজেন রায়, কলকাতা, ৭ অক্টোবর: ফের সংক্রমণের নয়া রেকর্ড। তার জেরেই ০.০১ শতাংশ হলেও কমল সুস্থতার হার। শুধু তাই নয়, হাসপাতালের রোগী বৃদ্ধিতেও তৈরি হল নয়া রেকর্ড।

ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ রেকর্ড সংখ্যক ৩৪৫৫ জনের, মৃত্যু ৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩০২৪ জন। সুস্থতার হার যৎসামান্য কমে দাঁড়িয়েছে ৮৭.৯৭ শতাংশে।

বুধবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৪৫৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮০৫০৪ জন। এদিন আরও ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৩৭৬ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০২৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৪৬৭৬৭ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৩৫ জন, উত্তর ২৪ পরগনাতে ৬১৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১৫৪ জন এবং পূর্ব মেদিনীপুরে ১৪৪ জন, হুগলিতে ১২২ জন, নদিয়ায় ১১৮ জন, কোচবিহারে ৯৮ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৮৩৬১ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৩৭৩ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৮৮টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৫২৩১৬১ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৬৫১ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৭.৬১ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭৮৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮০৯৬৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৬২৩১৭ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৩৪৬ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। তার মধ্যে কলকাতায় ১৮ জন, উত্তর ২৪ পরগনায় ১২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১১ জনের, হাওড়ায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হুগলি, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ দিনাজপুরে ২ জন করে এবং আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে মোট আরও ১০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিনও, রাজ্যে সংক্রমণ বেড়েছে রেকর্ডসংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭৫৮ জন, উত্তর ২৪ পরগনায় ৭২৮ জন, হাওড়ায় ২৩০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৯ জন, হুগলিতে ১৩৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৫ জন, পশ্চিম মেদিনীপুরে ১১২ জন, নদিয়ায় ১১১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here