কোটায় আটকে থাকা উত্তর দিনাজপুরের ৩৫ জন পড়ুয়াকে ফিরিয়ে আনল রাজ্য সরকার

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ২ মে: রাজ্য সরকারের উদ্যোগে রাজস্থানের কোটায় আটকে থাকা ৩৫ জন পড়ুয়াকে তাদের বাড়িতে ফিরিয়ে দেওয়ায় খুশি পড়ুয়ারা। গতকাল গভীর রাতে বাসটি রায়গঞ্জে এসে পৌছায়। রায়গঞ্জ পুরসভা ও জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে ফিরে আসা ওই পড়ুয়াদের স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করে তাদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। 

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও কালিয়াগঞ্জ নিয়ে প্রায় ৩৫ জন পড়ুয়া রাজস্থানের কোটাতে পড়তে গিয়েছিল। করোনা ভাইরাস রুখতে দেশ জুড়ে লকডাউন শুরু হয়। এই লকডাউনের ফলে এই জেলার ৩৫ জন পড়ুয়া রাজস্থানের কোটাতে আটকে পড়ে। অভিভাবকরা বারংবার রাজ্য সরকারের কাছে তাদের ছেলেদের বাড়ি ফেরার জন্য আবেদন জানাতে থাকেন। তাদের আবেদনে সাড়া দিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়। গতমাসের ২৯ তারিখে রাজস্থানের কোটা থেকে ৯৫ টি বাস যাত্রা শুরু করে। এর মধ্যে ৬৪ টি বাস দক্ষিণবঙ্গের জেলাগুলি জন্য আর ৩১ টি বাসে ছিল উত্তরবঙ্গের পড়ুয়াদের জন্য। গতকাল রাতে ৩৫ জন পড়ুয়াদের নিয়ে বাসটি রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে সুরেন্দ্রনাথ কলেজে এসে পৌছায়। সেখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদেরকে বাড়িতে পাঠিয়ে দেয় জেলা প্রশাসন।

রায়গঞ্জ পুরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস জানিয়েছেন, এখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়। গতকাল থেকে তারা হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। প্রতিদিন তাদের বাড়িতে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলে জানান সন্দীপবাবু।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here