করোনাকে হারিয়ে বাড়ি ফিরল ৩৬ জন

আমাদের ভারত, হাওড়া, ৮ মে: করোনা আতঙ্কের মাঝেই স্বস্তির খবর রাজ্যে। একসাথে ৩৬ জন রোগী করোনাকে হারিয়ে শুক্রবার বাড়ি ফিরে গেলেন। চিকিৎসার পর এইসব রোগীদের পরপর দু’বার নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় এদিন বিকেলে ফুলেশ্বরের সঞ্জীবন হাসপাতাল থেকে ৩৬ জনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্যদিকে এদিন একসাথে এতজন করোনা রোগীকে সুস্থ করে বাড়ি ফেরানোর দিনটাকে স্মরণীয় করে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়। সুস্থ হওয়া রোগীরা বাড়ি যাওয়ার সময়ে পুলিশ ব্যান্ড বাজিয়ে ও পুস্প বৃষ্টি করে তাদের উৎসাহ দেওয়া হয়। অন্যদিকে এদিন করোনা যোদ্ধাদের হাসপাতাল থেকে বিদায় জানাতে একদিকে যেমন হাসপাতালের চিকিৎসক স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন অন্যদিকে সেইরকম প্রচুর সাধারণ মানুষ রাস্তার দুইপাশে দাঁড়িয়ে বাড়ি ফিরে যাওয়া করোনা যোদ্ধাদের উৎসাহ দেয়। কবিগুরুর জন্মদিনে একসাথে ৩৬ জন করোনা রোগীকে সুস্থভাবে বাড়ি ফেরানোর সময় হাসপাতালের সকলের গলায় গাওয়া রবীন্দ্রসংগীত এলাকার পরিবেশকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিল।

হাসপাতালের এই সাফল্য সম্পর্কে সঞ্জীবন হাসপাতালের কর্ণধার ডা: শুভাশিষ মিত্র জানান, সকলের সমবেত প্রয়াস এবং সাধারণ মানুষের শুভেচ্ছার ফল এটা। তবে করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই শুধু সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

এদিন এই ঐতিহাসিক মূহুর্তের স্বাক্ষী থাকতে হাসপাতালে উপস্থিত ছিলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য, বিধায়ক পুলক রায়, বিধায়ক ইদ্রিস আলি, হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়, উলুবেড়িয়ার মহকুমাশাসক তুষার সিংলা, উলুবেড়িয়া ১ নং ব্লকের বিডিও কার্তিক চন্দ্র রায়। এদিন প্রশাসনিক আধিকারিকরা সবুজ পতাকা নাড়িয়ে করোনা যোদ্ধাদের বাড়ি পাঠান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here