ঘুম কেড়েছে নিজামুদ্দিনের ঘটনা! শেষ ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৩৬৮, মোট মৃত ৩৮

আমাদের ভারত, ১ এপ্রিল : শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৬৮ জন। সংক্রমণ শুরু হবার পর থেকে ২৪ ঘন্টায় সংখ্যাটা কখনো এর বড় ছিল না ভারতে। ফলত এই পরিসংখ্যান ঘুম কেড়েছে স্বা‌স্থ্য দফতরের।

অন্যদিকে গোটা দেশে শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৬৩৮। এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৮ জনের। এই সব কটি পরিসংখ্যানে ই উদ্বেগ বাড়ছে প্রশাসনে। কারণ এদেশে সংক্রমণ শুরু হওয়ার পর থেকে আজ পর্যন্ত ২৪ ঘণ্টায় একসঙ্গে এতজন আক্রান্ত হননি। এদিন স্বাস্থ্যমন্ত্রকের তরফ বিবৃতি দিয়ে জানানো হয়েছে ১৩২ জন করোনা প্রকোপ থেকে মুক্তি পেয়ে বাড়ি ফিরে গেছে। কিন্তু নিজামুদ্দিনের এলাকায় ধর্মীয় জমায়েতের কারণে বহু মানুষের দেহে ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

কেন্দ্রের তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত মহারাষ্ট্রের আক্রান্তের সংখ্যা ৩০২,কেরালা আক্রান্ত ২৪১,তামিলনাড়ুতে আক্রান্ত ১২৯। লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে পশ্চিমবঙ্গেও ।

করোনা সংক্রমণ দেশে প্রতিদিনই ধাপে ধাপে বাড়ছিল। এতদিন স্বস্তি ছিল যে গোষ্ঠী সংক্রমণ ছড়ায়নি। কিন্তু নিজামুদ্দিনের ঘটনা নতুন করে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা চূড়ান্তভাবে বাড়িয়েছে। এই অনুষ্ঠানে যোগ দিয়েছিল দেশ এবং বিদেশের বহু মানুষ। এমনকি অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পরেও সেখান থেকে গেছেন বহু মানুষ। আবার দেশের বিভিন্ন প্রান্ত ফিরে গেছেন বহু জন। আর তারপর থেকেই খবর আসতে শুরু করে ওই অনুষ্ঠানে যোগ দেওয়া মানুষ করোনাই আক্রান্ত। তাতে মৃত্যুও হয়েছে বেশ কয়েকজনের। এপর্যন্ত জমায়েতে উপস্থিত থাকা ও সংস্পর্শে আসা সব মিলিয়ে ২১৩৭ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত যাদের নমুনা সংগ্রহ সম্ভব হয়েছে তাদের মধ্যে আক্রান্ত ৩০৩ জন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here