কলকাতা, উত্তর ২৪ পরগনা, হুগলিতে সুস্থ বেশি! রাজ্যে নতুন আক্রান্ত ৩৭০, সুস্থ ৫৩১, মৃত ১১

রাজেন রায়, কলকাতা, ২৩ জুন: রাজ্যে প্রত্যেকদিনই সুস্থতার হার বাড়ছে। মঙ্গলবারও কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হুগলিতে প্রচুর লোক সুস্থ হওয়ায় রাজ্যের সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৬২.৫৮ শতাংশে।
মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে ২৪ ঘন্টায় ফের নতুন আক্রান্ত ৩৭০ জন, সুস্থ হয়েছেন ৫৩১ জন, মৃত্যু হয়েছে ১১ জনের। বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ৩৭০ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪৭২৮ জনে। আরও ১১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৮০ জনের। এদিকে আরও ৫৩১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৯২১৮ জন। তার মধ্যে এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ২০৫ জন, উত্তর ২৪ পরগনায় ১০০ জন এবং হুগলিতে ৭৫ জন সুস্থ হওয়ার জেরে সুস্থ হয়েছেন।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৪৯৩০ জন। এদিন পর্যন্ত রাজ্যের ৪৯টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৪২০২৭৭ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৪২৩ জনের। রাজ্যের ৭৭টি করোনা হাসপাতাল, ২৪টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতালে মোট ১০৩৪১টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ২০.৮৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৮৮১৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯১৪৬৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১২১২৯৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১৭৮৩৯৪ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৫৪৯৯টি কোয়ারেন্টাইন সেন্টারে ৫১২৭৫ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২০৬৭০৯ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৮৭ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ৮১ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৪৮১৫ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৩ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৩৩৯ জনের। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৩ জন, হাওড়ায় ৪ জন এবং পূর্ব মেদিনীপুর ১ জনের মৃত্যু হওয়ায় মোট আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৫ জনের এবং হাওড়ায় ৪৯ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের কোচবিহার, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here