ফের সংক্রমণের শীর্ষে কলকাতা! রাজ্যে নতুন আক্রান্ত ৩৭২, মৃত ১০, সুস্থ ১৫৫

রাজেন রায়, কলকাতা, ৯ জুন: কিছুটা কম টেস্টে মিলল কিছুটা কম সংক্রমণের হার। টানা বেশ কিছুদিন ৪০০ পেরোনোর পর মঙ্গলবার ৩৭২ জন নতুন সংক্রমণের খবর মিলল। তবে এদিন সংক্রমণের শীর্ষে থেকে ১৩২ জনের নতুন আক্রান্তের হদিশে একদিনে রেকর্ড করেছে কলকাতা।

ফের ২৪ ঘন্টায় ৩৭২ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯৮৫ জনে। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ৪১৫ জনের। ২৪ ঘন্টায় আরও ১৫৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৬২০ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার ৪০.২৮ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৪৯৫০ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ২০৭ জনের। মঙ্গলবার এমনটাই প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৩টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ২৮৭৯০০ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭৮০২ জনের। প্রায় ২০০০টি নমুনা এদিন কম পরীক্ষা হয়েছে। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২২১০৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৯৯০৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৬৯৪৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১১০১৩৭ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১১৭০৬টি কোয়ারেন্টাইন সেন্টারে ১২৮৮৮১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ৯৩৭৩৭ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১৩২ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩০১৮ জনের। এই সংখ্যায় কলকাতায় রেকর্ড। এদিন কলকাতায় আরও ৫ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৬৫ জনের। এর পরেই হাওড়ায় ৩৮ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১৪৯৫ জনের। এখানে আরও ৩ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৫৩ জন। উত্তর ২৪ পরগনায় ২৮ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১১৮৬ জনের। এখানে আরও ১ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৫৯ জন। দক্ষিণ ২৪ পরগনায় ২২ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৩১৭ জনের। এখানে আরও ১ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৯ জন। এছাড়া এদিন উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের বাঁকুড়া, ঝাড়গ্রাম সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here