সুস্থতার শীর্ষে হাওড়া! নতুন আক্রান্ত ৩৯১ জনে ১২০০০ পার, সুস্থ ৫০৫, মৃত ছাড়াল ৫০০

রাজেন রায়, কলকাতা, ১৭ জুন: একই সঙ্গে নতুন আক্রান্তের সংখ্যা ৩৯১ জনের হিসেবে ১২০০০-এর গণ্ডি পার করল কলকাতা। এদিন ফের ২৪ ঘন্টায় ৩৯১ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৩০০ জনে। আরও ১১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫০৬ জনের। আরও ৫০৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৬৫৩৩ জন।

আগের দিনের মতো এদিনও সুস্থতার শীর্ষে রয়েছে হাওড়া জেলা। আগের দিন ২০৬ জনকে সুস্থ করার পর এদিন ফের নিজেরই রেকর্ড ভেঙে ২৬৩ জনকে ছেড়ে দিল হাওড়া জেলা। এছাড়াও অন্যান্য জেলার সঙ্গে হাওড়ার সঙ্গে কলকাতায় ৫০ জন আর উত্তর ২৪ পরগনায় ৪৮ জন উল্লেখযোগ্য হারে সুস্থ হওয়ায় সুস্থ হওয়ার হার ফের বেড়ে দাঁড়াল ৫৩.১১ শতাংশে।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫২৬১ জন। বুধবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৫ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৩৬০৯৭৬ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯২২২ জনের। সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১১৪৩৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৪৯১০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৪৮২০৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১৩৩৭২৮ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৯৩৬০ টি কোয়ারেন্টাইন সেন্টারে ৮১৬৫৪ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১৬৬৪৯৪ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিন রকম কোয়ারান্টাইন সেন্টার থেকেই দ্রুত বেশি সংখ্যক মানুষ ছাড় পাওয়ায় আশার আলো দেখছেন চিকিৎসকরা।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১৪৩ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৪০৮৯ জনের। এদিন কলকাতায় আরও ৭ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ৩০৮ জনের। এছাড়া হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর এবং নদিয়াতে ১ জন করে মোট আরও ৪ জনের মৃত্যু হয়েছে। উত্তর ২৪ পরগনাতে ৪৬ জন এবং হাওড়াতে ৭২ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিন উত্তরবঙ্গের কালিম্পং, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here