চিকিৎসক পরিচয় দিয়ে ব্লাড ডোনেশন ক্যাম্পে রক্ত নিতে এসে আটক ৪

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৪ জুলাই: নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে ব্লাড ব্যাঙ্কের কর্মী সেজে ব্লাড ডোনেশন ক্যাম্পে রক্ত নিতে এসে শ্রীঘরে ৪ জন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা অশোকনগর থানার ৫ নম্বর ওয়ার্ডের কাঁকপুল এলাকায়। মানবাধিকার কর্মীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে অশোকনগর থানার পুলিশ।

স্থানীয় সূত্রের খবর, বৃহস্পতিবার অশোকনগর থানার ৫ নম্বর ওয়ার্ডের কাঁকপুল এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। ওম ব্লাড ব্যাংককে রক্ত নেওয়ার আবেদন জানিয়েছিল তারা। অভিযোগ, এদিন সকালে ৪ জন ব্যক্তি একটি গাড়িতে করে সেখানে রক্ত নিতে আসে। তারা নিজেদের ওম ব্লাড ব্যাঙ্কে ডাক্তার ও কর্মী বলে পরিচয় দেয়। প্রায় ২৭টি রক্ত নেওয়ার পরে এক মানবাধিকার কর্মী লক্ষ্য করেন রক্তের শংসাপত্র এক ডাক্তার বিভিন্ন নামে সাক্ষর করছেন, নেই কোনও সিলমোহর। সন্দেহ হওয়ায় ডাক্তরদের জিজ্ঞাসাবাদ করেন তিনি। বুঝতে পারেন তারা কোনও ডাক্তার বা ব্লাড ব্যাঙ্কের কর্মী নন। খবর দেওয়া হয় অশোকনগর থানায়। অশোকনগর থানার পুলিশ এসে চারজনকে আটক করে।

মানবাধিকার রক্ষা পরিষদের অশোকনগর শাখার সম্পাদক সুপ্রিয় ভৌমিক অভিযুক্তদের বিরুদ্ধে সঠিক তদন্ত চেয়ে অশোকনগর থানায় লিখিত অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে তদন্ত নেমেছে অশোকনগর থানার পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here