গাইঘাটায় চোরাই পথে বাংলাদেশ থেকে ভারতে আসা ৪ অনুপ্রবেশকারী গ্রেফতার

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, ২৯ সেপ্টেম্বর: বেআইনি ভাবে সীমান্তের কাঁটা তারের বেড়া পেরিয়ে বাংলাদেশ থেকে ভারতে ঢুকে ধরা পড়ে গেলেন ৪ জন। গাইঘাটা থানার পুলিশের হাতে ধরা পড়ে যান তাঁরা। মঙ্গলবার সকালে প্রায় ১১টা নাগাদ উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার চাঁদপাড়া এলাকা থেকে তাদেরকে ধরা হয়। ধৃতদের নাম মহম্মদ কবির, তাসলিমা বেগম, তানিয়া বেগম, ও জামাল খান।

পুলিশ সূত্রের খবর, ওই অনুপ্রবেশকারীরা সকলেই বাংলাদেশের বাগের হাটের বাসিন্দা। ধৃতদের কাছ থেকে দুটি মোবাইল, বাংলাদেশ ও এদেশের মোবাইলের সিম সহ নগদ কয়েক হাজার টাকা উদ্ধার হয়েছে। পুলিশি জেরায় ধৃতরা জানিয়েছেন, ওই অনুপ্রবেশকারীরা মুম্বাইয়ে কাজের জন্য যাচ্ছিল বলে প্রাথমিক তদন্তে জানতে পারাগিয়েছে।

অনুপ্রবেশকারীরা জানিয়েছেন, লকডাউনের আগে তাঁরা মুম্বাইয়ে কাজ করতেন। এই মুহুর্তে বাংলাদেশে কাজ না পেয়েই তাঁরা এদেশে এসেছিলেন। এদিন রাতে তাদের গাইঘাটার ঝাউডাঙ্গা সীমান্ত পার হয়ে তারা একটি ইঞ্জিনভ্যান করে চাঁদপাড়া বাজারে এসে বসে ছিল। তাঁর কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে বলে প্রস্তুতি নিয়েছিল। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার ভোরে ৩ মহিলা সহ ৪ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের গ্রেফতার করে। ধৃতদের আজ বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here