মেদিনীপুর মেডিকেলে চার চিকিৎসক করোনায় আক্রান্ত

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ৩ আগস্ট: 
পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত রবিবার রাতের রিপোর্ট অনুযায়ী, মেদিনীপুর শহরের সিপাই বাজারের এক যুবক (২৫) করোনা আক্রান্ত হয়েছেন। তিনি, মেদিনীপুর মেডিক্যাল কলেজের ইন্টার্ন। তার আগে মেডিক্যাল কলেজের একজন সিনিয়র 
এবং তিনজন জুনিয়র চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। গত ১ আগস্ট যে দু’জন জুনিয়র চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছিলেন, তাঁরা বটতলা চকেই ওল্ড বয়েজ হোস্টেলে থাকতেন তারা শালবনি করোনা হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল আক্রান্ত হওয়া, সিপাইবাজারের বাসিন্দা তথা ট্রেনি চিকিৎসক (ইন্টার্ন) কে পাঠানো হয়েছে আয়ুশ করোনা হাসপাতালে।

চিকিৎসকদের আক্রান্ত হওয়ার ঘটনার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কোতোয়ালী থানার পক্ষ থেকে বটতলাচকের বিস্তীর্ণ এলাকা আজ দুপুরে গণ্ডিবদ্ধ করা হয়েছে। ঘটনায় শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়ালেও জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য ভবন জানিয়েছে, আতঙ্কের কিছু নেই। মানুষকে সতর্ক থাকতে হবে। প্রশাসনের পক্ষ থেকে সব রকম পদক্ষেপ করা হচ্ছে।

মেদিনীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ পঞ্চানন কুন্ডু জানিয়েছেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে, সতর্কতামূলক সমস্ত ব্যবস্থাই নেওয়া হচ্ছে। তবে, চিকিৎসা করতে গিয়ে কোনো কোনো চিকিৎসকের করোনা ধরা পড়ছে, এতে কিছু করারও নেই। চিকিৎসা পরিষেবা তো বজায় রাখতে হবে। তবে, সকলের যে উপসর্গ দেখা দিচ্ছে তা নয়, উপসর্গহীন আক্রান্ত হচ্ছেন অনেকেই। টেস্ট চলবে, সেইমতো ব্যবস্থাও নেওয়া হবে, আতঙ্কের কিছু নেই। ধাপে ধাপে পরিস্থিতি ঠিক হবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here