উত্তরবঙ্গে আত্মগোপন করে রয়েছে ৪ এসআই জঙ্গী,তার মধ্যে ১জন সিরিয়া ফেরত,বলছে গোয়েন্দা রিপোর্ট

আমাদের ভারত,৯ জানুয়ারি:উত্তরবঙ্গে আত্মগোপন করে ইসলামিক স্টেটের ৪ জঙ্গি নিজেদের কার্যকলাপ চালাচ্ছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এমনই রিপোর্ট পাঠালো স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে। রিপোর্টে বলা হয়েছে ৪ জঙ্গির মধ্যে অন্যতম মহম্মদ খোয়াজা। এই জঙ্গি আইএসের লিংক ম্যান হিসেবে কাজ করছে। এই খোয়াজা আবার সিরিয়ায় যুদ্ধে অংশগ্রহণ করেছিল।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী প্রজাতন্ত্র দিবসের আগে উত্তরবঙ্গের একাধিক জায়গায়গা গা-ঢাকা দিয়ে রয়েছে চার আই এস জঙ্গি। ঐচার জঙ্গি হলো মহম্মদ খোয়াজা, আব্দুল সামাদ,আব্দুল শামীম, নওয়াজ।

২০১৪থেকে ২০১৬ পর্যন্ত সিরিয়ায় যুদ্ধ করেছে এই খোয়াজা। এখন সেই-ই মাধ্যম হিসেবে কাজ করছে উত্তরবঙ্গে। গত বছর ১৪ ডিসেম্বর তামিলনাড়ুতে শেষবার দেখা গিয়েছিল এই ৪ জঙ্গিকে। তারপর তারা উত্তরবঙ্গের এসে গা-ঢাকা দিয়েছে বলে খবর।

২০১৬য় হাওড়া থেকে বর্ধমান যাওয়ার সময় খবর পেয়ে আইএস জঙ্গি মুসা ওরফে মুসাউদ্দিনকে গ্রেফতার করেছিল সিআইডি। এই মুসাকে আইএস এর সঙ্গে যোগাযোগ করে দিয়েছিল এই খোয়াজা।

জানা গেছে, দক্ষিণ ভারতে আইএসের বিস্তারের দায়িত্বে ছিল খোয়াজা। বাংলাদেশের জেএমবির সঙ্গে যৌথভাবে ভারতের জাল বিস্তারের কাজ করেছিল এই খোয়াজাই। দক্ষিণ ভারতের একাধিক জায়গায় খোয়াজা আইএস আইঢ়ের লিঙ্ক কয়াডিনেটর হিসেবে কাজ করেছে।

এরপর ডিসেম্বরে সে পশ্চিমবঙ্গে চলে আসে বলে খবর। তবে উত্তরবঙ্গের কোথায় তারা রয়েছে তা এখনো জানা যায়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here