২৪ ঘন্টায় রাজ্যে আরও ৪ করোনা রোগীর মৃত্যু, অস্বীকার করেও উদ্বেগে স্বাস্থ্য দফতর

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা ৫ এপ্রিল: দু’দিন মৃত্যুহীন থাকার পর ফের বিগত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যুর খবর মিলল পশ্চিমবঙ্গে। যা নিয়ে উদ্বেগে স্বাস্থ্য দফতর। তাদের শরীরে করোনা জীবানু থাকলেও তাদের মৃত্যু করোনাতেই হয়েছে কি না তা জানার জন্য মৃত রোগীদের রিপোর্ট খতিয়ে দেখা হচ্ছে। উত্তর ও দক্ষিণবঙ্গে সরকারি এবং বেসরকারি হাসপাতালে এই রোগীদের মৃত্যু হয়েছে। ৪ জনের নমুনা পরীক্ষার পর করোনা রিপোর্ট পজিটিভই এসেছিল বলে সূত্রের খবর। এছাড়াও রাজ্যে আরও ৮ করোনা আক্রান্তের খোঁজ মিলেছে।

জানা গিয়েছে, শনিবার রাতে ও রবিবার সকালে সল্টলেকের একটি হাসপাতালে এবং বাইপাসের ধারে একটি হাসপাতালে চিকিৎসাধীন দু’জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও এনআরএস মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন দু’জনেরও মৃত্যু হয়েছে।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ সূত্রে খবর, সেখানে মৃত্যু হয়েছে বছর ৫৫-র এক রেলকর্মীর। প্রথমে না জেনে তাঁর পাশেই কালিম্পংয়ের প্রথম করোনা আক্রান্ত মহিলাকে রাখা হয়েছিল। সম্ভবত সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছিল বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে শনিবার রাতে পিয়ারলেস হাসপাতালে মৃত্যু হয়েছে আরও এক করোনা আক্রান্তের। কিডনির সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন আমহার্স্ট স্ট্রিটের ৪৯ বছর বয়সী করোনা পজিটিভ ওই মহিলা। মৃত্যু হয়েছে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় ৫৯ বছর বয়সী হুগলির শেওড়াফুলির এক বাসিন্দারও।

চতুর্থ মৃত্যুর খবর এসেছে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে। ওখানে ভর্তি ছিলেন মহেশতলা থানা এলাকার ৩৪ বছর বয়সী এক যুবক। চিত্তরঞ্জন মেডিকেল কলেজ, বেলেঘাটা হাসপাতাল ঘুরে গত সোমবার ভর্তি হন এনআরএস-এ। শুক্রবার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রিপোর্ট পজিটিভ আসার আগেই অবশ্য ওই যুবকের মৃত্যু হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here