রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০৬৯, মৃত ৬৪, সুস্থ ৩৫৯৬

রাজেন রায়, কলকাতা, ২১ অক্টোবর: দৈনিক ৪০০০-এর গণ্ডি পেরিয়ে সংক্রমণের সুনামি অব্যহত। তবে সুস্থতার হার খুব সামান্য বাড়ল। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৪০৬৯ জনের, মৃত্যু ৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫৯৬ জন। মঙ্গলবারের তুলনায় সংক্রমণ বেড়েছে ৪০ জনের এবং সুস্থতা বেড়েছে ২১৪ জনের। তবে সুস্থদের সংখ্যা বাড়ায় মোট সুস্থতার হার যৎসামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৪৩ শতাংশে।

বুধবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৪০৬৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩৩১২৬ জন। এদিন আরও ৬৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬২৪৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৫৯৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৯১৩০৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭৯৫ জন, উত্তর ২৪ পরগনাতে ৭৯২ জন, হাওড়ায় ২০৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৮ জন, নদিয়ায় ১৭৮ জন, হুগলিতে ১৪৬ জন, পশ্চিম বর্ধমানে ১২০ জন, পূর্ব মেদিনীপুরে ১১৪ জন ও পশ্চিম মেদিনীপুরে ১০৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৫৫৭৯ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৪০৯ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৯২টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪১২২২৪৩ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৫৯২ জনের। রাজ্যের ৯৩টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৮টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭৫১টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৭.৩১ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩৯৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮৯৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৩১৮৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৪৫০৮৩ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১২২৭ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬৪ জনের। এ দিন কলকাতায় ১৯ জনের, উত্তর ২৪ পরগনায় ১৯ জন আর দক্ষিণ ২৪ পরগনায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়া ও হুগলিতে ৩ জন করে, জলপাইগুড়ি, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরে ২ জন করে আর কোচবিহার, দার্জিলিং, উত্তর দিনাজপুর, মালদা ও বীরভূমে ১ জন করে আরও ১৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিনও সব গণ্ডি ছাড়িয়ে রাজ্যের জেলাগুলিতে সংক্রমণ বেড়েছে রেকর্ড সংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৭৯ জন, উত্তর ২৪ পরগনায় ৮৭২ জন, হাওড়ায় ২৬৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৫ জন, পশ্চিম মেদিনীপুরে ২২৫ জন, হুগলিতে ২২৩ জন, নদিয়ায় ১৮০ জন, দার্জিলিংয়ে ১১২ জন, পূর্ব বর্ধমানে ১০৮ জন, পূর্ব মেদিনীপুরে ১০২ জন ও পশ্চিম বর্ধমানে ১০১ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *