ফের হটস্পটে পরাজিত করোনা! রাজ্যে সুস্থ ৪৩৪, নতুন আক্রান্ত ৪০৭, মৃত ১০

রাজেন রায়, কলকাতা, ১৫ জুন: এ যেন রীতিমত গেম চেঞ্জার। ধীরে ধীরে পরিবর্তন হতে শুরু করেছে রাজ্যের করোনা চিত্র। রবিবারের পর রাজ্যে ফের দ্বিতীয় বার সুস্থ হওয়ার সংখ্যা ছাড়িয়ে গেল সংক্রমিত হওয়ার সংখ্যাকে।
তবে এখনো করোনা আক্রান্তের সংখ্যা ৪০০-র বেশি থাকায় কিছুটা উদ্বেগ থাকলেও ফের আক্রান্তের থেকে সুস্থদের সংখ্যা বাড়ায় তা আশার আলো দেখাচ্ছে স্বাস্থ্যভবনকে।

এদিন ফের ২৪ ঘন্টায় ৪০৭ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১৪৯৪ জনে। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৮৫ জনের। আরও ৪৩৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৫৪৯৪ জন।

এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় একসঙ্গে ১৮৫ জন, হুগলিতে ৯৯ জন এবং কলকাতায় ৭৪ জন সুস্থ হওয়ায় সুস্থ হওয়ার হার ফের বেড়ে দাঁড়াল ৪৭.৭৯ শতাংশে। করোনা হটস্পটগুলিতে সুস্থতার হার বৃদ্ধি পাওয়ায় এবং গোটা রাজ্যে ফের সংক্রমণের থেকে সুস্থতার হার বেশি থাকায় রীতিমতো খুশি স্বাস্থ্য আধিকারিকরা।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৫১৫ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ৩৭ জন। সোমবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৫টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৩৪৩২৪২ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৫০৯ জনের।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১৩১২৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৩৩৩৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৬৫২৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১২৩৫৮৯ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১০০৮০টি কোয়ারেন্টাইন সেন্টারে ৯০০৬১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১৫২৪৮২ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিন রকম কোয়ারান্টাইন সেন্টার থেকেই দ্রুত বেশি সংখ্যক মানুষ ছাড় পাওয়ায় আশার আলো দেখছেন চিকিৎসকরা।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১০৪ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩৭৭৬ জনের। এদিন কলকাতায় আরও ৪ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৯৭ জনের। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৩ জন, হাওড়ায় ২ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন মিলিয়ে মোট আরও ৬ জনের মৃত্যু হয়েছে। উত্তর ২৪ পরগনা এবং মালদাতে ৫৬ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিন উত্তরবঙ্গের কালিম্পং ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here