ফের বাড়ন্ত সংক্রমণে ১০ হাজার ছুঁইছুঁই! ২৪ ঘন্টায় ৪৪০ করোনা পজিটিভ, মৃত ১০

রাজেন রায়, কলকাতা, ১১ জুন: বেশ কিছুদিন ধরে কিছুটা কম করোনা সংক্রামিতের সংখ্যা মিলছিল রাজ্যে। ধীরে ধীরে সংক্রমণের সংখ্যা কমায় যেন কিছুটা স্বস্তিতে ছিলেন প্রশাসন থেকে সাধারণ মানুষ। এদিন ফের যেন লাগল ৪৪০ ভোল্ট! আবার ৪০০ জন সংক্রমণ পেরিয়ে এদিন ফের ২৪ ঘন্টায় ৪৪০ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৭৬৮ জনে। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৪২ জনের। আরও ২০৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৯৮৮ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার ৪০.৮২ শতাংশ।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৩৩৮ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ২২১ জনের। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৩টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৩০৬৯৪১ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৫২২ জনের। রাজ্যের ৬৯টি করোনা হাসপাতাল, ১৬টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ২৩.৯২ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১৮৬৭১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৫৬১২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৬৩৯২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১১৪৬২২ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১১৩৮৫টি কোয়ারেন্টাইন সেন্টারে ১১৮১৮১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১১৪৮২৯ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১১৭ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩২৪৫ জনের। এদিন কলকাতায় আরও ৪ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৭৯ জনের। এছাড়া হাওড়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে মৃত্যু হয়েছে। এদিন দক্ষিণবঙ্গের পুরুলিয়া এবং পূর্ব বর্ধমান ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here